• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
সংবাদ সম্মেলনে

বন্যার্তদের জন্য ৬ কোটি টাকা দেয়ার ঘোষণা এসএসএস’র


টাঙ্গাইল প্রতিনিধি আগস্ট ২৮, ২০২৪, ০৩:১৫ পিএম
বন্যার্তদের জন্য ৬ কোটি টাকা দেয়ার ঘোষণা এসএসএস’র

ছবি : প্রতিনিধি

টাঙ্গাইল: সাম্প্রতিক দেশের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ৬ কোটি দেয়ার ঘোষণা দিয়েছে টাঙ্গাইলের বেসরকারী উন্নয়ন সংস্থা সোসাইটি ফর সোসাল সার্ভিস (এসএসএস)। এ লক্ষে মঙ্গলবার প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১ কোটি টাকা দেয়া হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে এসএসএস-এর প্রধান কার্যালয় টাঙ্গাইল সংবাদ সম্মেলনে এ জন্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রতিষ্ঠানের সিনিয়র পরিচালক সন্তোষ চন্দ্র পাল বলেন, ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ  আশপাশের অনেক জেলার বেশিরভাগ এলাকা পানির নিচে রয়েছে। এতে মানবেতর জীবনযাপন করছেন লাখ লাখ মানুষ। দেশের এমন সংকটময় পরিস্থিতিতে এসএসএস বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে ত্রাণ সহায়তায় কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক কোটি টাকা দেয়া হয়েছে। আর বাকি ৫ কোটি টাকা সরাসরি বন্যার্তদের ত্রাণ সহায়তায় ব্যায় করা হচ্ছে। প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সম্মিলিতভাবে এক দিনের বেতন ও প্রতিষ্ঠানের বাজেট থেকে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।  

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে এসব বন্যা কবলিত এলাকায় ১০ হাজার প্যাকটে দেয়া হবে। প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ডাল ১ কেজি, তৈল ১ লিটার, চিনি, চিড়া, লবন, বিষ্কুট, খেজুর এবং শিশুদের জন্য গুড়া দুধ, খাবার স্যালাইন, মোমবাতি ও লাইটার ইত্যাদি রয়েছে। গত বৃহস্পতিবার থেকে এ ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত চলমান থাকবে । এছাড়াও চলমান ক্ষুদ্র অর্থায়ন ঋণের পাশাপাশি দুযোর্গ কাটিয়ে ওঠার জন্য সহজশর্তে ৩০ কোটি দুর্যোগকালীন ও সাহস ঋণ প্রদানের পরিকল্পনা রয়েছে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের যুগ্ম-পরিচালক আমিনুল ইসলাম খান, উপ-পরিচালক এসএম ইয়াহিয়া, সহকারী পরিচালক শামছুল আরেফীন এবং সহকারী পরিচালক ফয়সাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসআই

Wordbridge School
Link copied!