• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বরগুনার শুভসন্ধ্যা সমুদ্র সৈকতে ডাকবাংলো উদ্বোধন


বরগুনা প্রতিনিধি আগস্ট ৩১, ২০২৪, ০৮:১৮ পিএম
বরগুনার শুভসন্ধ্যা সমুদ্র সৈকতে ডাকবাংলো উদ্বোধন

বরগুনা: জনপ্রিয় পর্যটন কেন্দ্র তালতলী শুভসন্ধ্যা সমুদ্র সৈকতে দেশের সর্বপ্রথম দৃষ্টিনন্দন ডাকবাংলো “সাম্পান” এর উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোহা রফিকুল ইসলাম।

শনিবার (৩১ আগষ্ট) দুপুর দেড়টার সময় উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের পাশেই আধুনিক ডাকবাংলো ভবনটি উদ্বোধন করা হয়ে।

বরগুনার সাগর মোহনায় শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতটি অল্প সময়ে জনপ্রিয়তা পেলেও ঘুরতে আসা পর্যটকদের রাত্রিযাপনের জন্য কোনো ব্যবস্থা না থাকায় পর্যটকদের কথা চিন্তা করে এই ডাকবাংলোটি নির্মাণের উদ্যোগ নেয় জেলা প্রশাসন।
 
উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা’র পরিকল্পনা ও বাস্তবায়নে এক বছরের মধ্যেই বিভাগীয় কমিশনার কার্যালয়, বরিশাল ও জেলা প্রশাসকের কার্যালয়, বরগুনা হতে প্রাপ্ত অনুদানের টাকায় সাম্পান নামের এই ডাকবাংলোটি নির্মাণ করা হয়। 

একতলা বিশিষ্ট এই ভবনে দুইটি বেড রুমসহ ড্রইং-ডাইনিং স্পেস  রয়েছে। পাশাপাশি এখানে বিনোদন পার্ক, আধুনিক বারবি কিউ রেস্তোরা ও পার্কিং এর জন্য স্থান রাখা হয়েছে, যা পর্যায়ক্রমে নির্মিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম বলেন, এটি নির্মাণের উদ্দেশ্য হচ্ছে সৈকতটি ঘিরে একটি নান্দনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা। দীর্ঘস্থায়ী ভাবে প্রাকৃতিক নৈসর্গিক সমুদ্র সৈকতটিকে রক্ষা করার জন্য ইতিমধ্যে প্রকল্প নেওয়া হয়েছে। পর্যটন কেন্দ্রিক কর্মসংস্থান ও আর্থ সামাজিক উন্নয়নে এই বাংলোটি অবদান রাখবে। তিনি বেসরকারি উদ্যোক্তাদের এই সৈকত কেন্দ্রিক হোটেল-মোটেল নির্মাণের জন্য আহ্বান জানান। 

এসময়, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পিজুস চন্দ্র দে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা, তালতলী থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম খান সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত, নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. বাচ্চু মিয়া প্রমুখসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআর

Wordbridge School
Link copied!