• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

গাজীপুরে বেক্সিমকোর পোশাক কারখানায় আগুন


গাজীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:২৯ পিএম
গাজীপুরে বেক্সিমকোর পোশাক কারখানায় আগুন

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর থানার আওতাধীন ভবানীপুর এলাকায় বেক্সিমকো গ্রুপের একটি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাশিমপুর ও ডিবিএল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল থেকে বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকো গ্রুপের মালিকানাধীন বিগবস কারখানার শ্রমিকেরা আন্দোলন শুরু করেন। এসময় তাঁরা সড়কও অবরোধ করেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে এক দল বিক্ষুব্ধ শ্রমিক বিগবস কারখানায় আগুন ধরিয়ে দেন। পরে তাঁরা লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধ শ্রমিকেরা তাদের তাড়িয়ে দেন। এসময় ভাঙচুর করা হয় ফায়ার সার্ভিসের একটি গাড়ি।

গাজীপুরের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন লাগার খবরের পরই ঘটনাস্থলে পৌঁছে যায়। তবে সেখানে গিয়ে আন্দোলনরত শ্রমিকদের বাঁধার মুখে পড়তে হয়। ফায়ার সার্ভিসের কর্মী ও গাড়ির ওপর তারা হামলা হয়। বর্তমানে (বিকাল সোয়া ৫টা) আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এসএস

Wordbridge School
Link copied!