• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

রূপসায় বিদেশী পিস্তল-গুলিসহ ২ সন্ত্রাসী আটক


খুলনা ব্যুরো সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:৩১ পিএম
রূপসায় বিদেশী পিস্তল-গুলিসহ ২ সন্ত্রাসী আটক

খুলনা: খুলনার রূপসায় যৌথ অভিযানে একটি বিদেশী পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, তিনটি হাত বোমা, দুইটি ম্যাগাজিন ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে আটক করেছে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে কোস্ট গার্ডের রূপসা স্টেশনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে, জেলার রূপসা উপজেলাধীন খেজুরতলা ঘাট সংলগ্ন এলাকায় একটি দুর্ধর্ষ সন্ত্রাসী দল তাদের সন্ত্রাসী কার্যক্রমের জন্য প্রস্তুতি গ্রহণ করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে ওই এলাকায় কোস্ট গার্ড স্টেশন রূপসা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় সন্ত্রাসী আসিফ মাহমুদ (২৯) এবং তার সহযোগী শেখ মাহমুদ হাসানকে (৩৮) আটক করা হয়। দুজনে বাড়িই রূপসা উপজেলার দেয়াড়া গ্রামে।

এরপর তল্লাশি চালিয়ে তাদের হেফাজতে থাকা একটি অবৈধ বিদেশী নাইন এমএম পিস্তল এবং দুইটি ফাঁকা ম্যাগাজিন জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত সন্ত্রাসীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য মোতাবেক আভিযানিক এলাকায় তাদের আরও কয়েকটি আস্তানা রয়েছে বলে জানা যায়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রূপসা থানা পুলিশের সাথে একাধিক আস্তানায় যৌথ অভিযান পরিচালনা করে আরও দুইটি ওয়ান শুটার গান, তিনটি দেশীয় তাজা হাত বোমা ও বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। 

জব্দকৃত অস্ত্র ও আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আলামতসহ রূপসা থানায় হস্থান্তর করা হয়েছে। কোস্ট গার্ডের পক্ষ থেকে আরও জানানো হয় আসিফ মাহমুদ ও শেখ মাহমুদ হাসান অনেক দিন ধরে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এই দলে আর কারা কারা আছে তাদেরও খোঁজা হচ্ছে।

এসএস

Wordbridge School
Link copied!