• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিসিসি’র মজুরিভিক্তির কর্মীদের মাঝে ছাঁটাই আতঙ্ক!


বরিশাল প্রতিনিধি সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:১১ পিএম
বিসিসি’র মজুরিভিক্তির কর্মীদের মাঝে ছাঁটাই আতঙ্ক!

বরিশাল: দৈনিক মজুরির অস্থায়ী ও চুক্তিভিত্তিক বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মচারীদের মাঝে ছাঁটাই আতঙ্ক দেখা দিয়েছে। ইতোমধ্যে গত বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে অনেক কর্মচারীকে হাজিরা খাতায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছেনা। তাদের ছাঁটাই করা হয়েছে কিনা তাও স্পষ্ট করেননি নগর ভবনের দায়িত্বশীলরা। তবে গুঞ্জন রটেছে অস্থায়ী ১০২ জন কর্মচারী ছাঁটাই হচ্ছেন।

সূত্রমতে, স্বাক্ষর করতে না পারা কর্মচারীদের অধিকাংশরাই সদ্য সাবেক মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের মেয়াদে নিয়োগ পেয়েছেন।

দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী আল-আমিন বলেন, আমরা ১৬ জন মেয়রের দপ্তরে স্বাক্ষর করতাম। বুধবার সকালে কর্মস্থলে গেলে স্বাক্ষরের জন্য হাজিরা খাতা খুঁজে পাইনি। পরে চলে এসেছি।

আরেক কর্মচারী বাদল বলেন, আমাদের স্বাক্ষর করতে দেওয়া হয়নি, সকলকে ফিরিয়ে দেওয়া হয়েছে। নাঈম উদ্দিন বলেন, বুধবার সকালে এক কর্মকর্তা জানিয়েছেন আমাদের আর কর্মস্থলে যেতে হবে না। হাজিরা খাতায় আমাকেও স্বাক্ষর করতে দেওয়া হয়নি। চাকরি হারালে আমার মতো আরও অনেক কর্মচারীকে তাদের পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে।

অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মচারীরা ছাঁটাই হচ্ছেন কিনা জানতে চাইলে বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা আলমগীর হোসেন কোনো কথা বলতে রাজি হননি। তবে তিনি জনসংযোগ কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলেন। জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দিন রোমেল বলেন, এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই।

এদিকে বৃহস্পতিবার দুপুরে বরিশাল সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বলেন, নগর ভবনে চুক্তিভিত্তিক ৪২ জন কর্মচারী রয়েছেন। তবে তাদের চুক্তির সুনির্দিষ্ট মেয়াদ উল্লেখ করা হয়নি। ফলে এ নিয়োগ বিধিমতো হয়নি।
 
তিনি আরও বলেন, আনুমানিক ১৫ জনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলের প্রক্রিয়া চলছে। তবে অস্থায়ী কর্মচারী ছাঁটাইয়ের কোনো সিদ্ধান্ত হয়নি।

এসএস

Wordbridge School
Link copied!