• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
আন্দোলনে দুই হাতে দুই পিস্তল নিয়ে গুলি

রাজশাহীর সেই যুবলীগ নেতা রুবেলের ৫ দিনের রিমান্ড


রাজশাহী ব্যুরো সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:২৬ পিএম
রাজশাহীর সেই যুবলীগ নেতা রুবেলের ৫ দিনের রিমান্ড

রাজশাহী: রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দুই হাতে দুই পিস্তল নিয়ে গুলিবর্ষণকারী যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর মেট্টোপলিটন আদালত-১ -এর বিচারক ফয়সাল তারেক এ আদেশ দেন।

এর আগে শুক্রবার কুমিল্লার দাউদকান্দি এলাকায় অভিযান চালিয়ে রুবেলকে গ্রেপ্তার করে র‌্যাব। শনিবার রাতে তাকে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় সোপর্দ করা হয়। 

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, রুবেলকে দুইটি হত্যাসহ চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে বিজ্ঞ বিচারক পাঁচ দিনের রিমান্ড মুঞ্জুর করে।

৫ আগস্ট দুপুরে রাজশাহীর আলুপট্টি এলাকায় ছাত্র-জনতার ওপর গুলি চালায় রুবেলসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। ওইদিন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায় ২ শিক্ষার্থী। এরই মধ্যে এ ঘটনায় রুবেলসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে হত্যাসহ একাধিক মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে দুইটি হত্যাসহ ১৪টি মামলায় আসামি রুবেল।

রুবেল রাজশাহী মহানগর যুবলীগের সদস্য। সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থীও ছিলেন তিনি। তার বাড়ি নগরের চন্ডিপুর এলাকায়।

নিজ এলাকা ছাড়াও নগরীর বেশ কয়েকটি এলাকায় রুবেলের দুর্ধর্ষ ক্যাডার বাহিনী ও শক্তিশালী মাদক সিন্ডিকেট রয়েছে। এই ক্যাডার বাহিনীর মাধ্যমেই জমি দখল, মাদক, জুয়া, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সবকিছু নিয়ন্ত্রণ করতেন তিনি। হাফ ডজন মামলার আসামি হয়েও ২০২৩ সালে সিটি করপোরেশন নির্বাচনে হলফনামায় তথ্য গোপন করে প্রার্থী হয়েছিলেন রুবেল।

এসএস

Wordbridge School
Link copied!