• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কাশিমপুর কারাগার থেকে পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


গাজীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১১:১১ এএম
কাশিমপুর কারাগার থেকে পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ছবি : প্রতিনিধি

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইকবাল হোসেনকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

গ্রেপ্তারকৃত ইকবাল হোসেন গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের বরমী গ্রামের হাসেন আলী ডাক্তারের ছেলে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন র‌্যাব (১) এর গাজীপুর সদরের পোড়াবাড়ী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান। 

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। পরে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কোনাবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য :গত ৬ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে অন্যান্য বন্দী আসামিদের সঙ্গে মিলে কারাগারে আসামি ইকবাল হোসেন বিভিন্ন দাঙ্গা-হাঙ্গামা ও ভাংচুর চালিয়ে কর্তব্যরত কারারক্ষীদের জিম্মি করে। এক পর্যায়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী ইকবাল বৈদ্যুতিক পিলার (জিআই পাইপ) ভেঙে মই বানিয়ে কারাগারের পশ্চিম পাশের সীমানা প্রাচীর টপকিয়ে পালিয়ে যায়। পরে এ ঘটনায় জেলার লুৎফর রহমান জিএমপির কোনাবাড়ী থানায় একটি মামলা করেন। পরে র‌্যাব-১ ওই মামলা আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। অবশেষে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক গোপন সংবাদের ভিত্তিতে আসামিকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করে।  

এসআই

Wordbridge School
Link copied!