• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


গাজীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:০৩ পিএম
কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগার থেকে পালিয়ে যাওয়া মো. সোহাগ হাওলাদার নামের হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সোহাগ শরীয়তপুর জেলার বেড়াচিকান্দি গ্রামের মুলাই হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব -১ এর সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান বলেন, হত্যা মামলায় ৫৭ নং আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি সোহাগ হাওলাদারসহ আরও কয়েকজন বন্দী আসামিরা গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দিন ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগারের ভিতরে নিজেদেরকে অন্যায় ভাবে মুক্তি দিতে কারারক্ষীদের উপর প্রভাব বিস্তার করে।

এক পর্যায়ে তারা কারাগারের ভিতরে হট্টগোল, মারামারি ও ভাংচুরের ঘটনা ঘটায়। এ সুযোগে কয়েদি সোহাগ হাওলাদারসহ আরও কয়েকজন বন্দী কারাগারের বৈদ্যুতিক পিলার (জিআই পাইপ) ভেঙে মই বানিয়ে বাউন্ডারির ওপর দিয়ে পশ্চিম দিক দিয়ে পালিয়ে যায়।

পরে কাশিমপুর কারাগারের ভিতরে এ ঘটনার পরিপ্রেক্ষিতে কারাগারের জেলার লুৎফর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।পরবর্তীতে গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের র‌্যাব-১ এর সদস্যরা ছায়াতদন্ত শুরু করে। 

অবশেষে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে এক  গোপন সংবাদের ভিওিতে কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে ওই এলাকায় আত্মগোপনে থাকা সোহাগ হাওলাদারকে গ্রেপ্তার করা হয় এবং পরে আইনগত পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার জন্য কোনাবাড়ী থানা পুলিশের কাছে আসামি সোহাগ হাওলাদারকে হস্তান্তর করা হয়েছে।

এসএস

Wordbridge School
Link copied!