• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পূর্বাঞ্চলে শেখ হাসিনার প্লট বাতিল ও বঞ্চিতদের প্লট বরাদ্দের দাবিতে মানববন্ধন


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:২৮ পিএম
পূর্বাঞ্চলে শেখ হাসিনার প্লট বাতিল ও বঞ্চিতদের প্লট বরাদ্দের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ: রাজউকের পূর্বাচল উপশহরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের নামে বরাদ্দকৃত প্লট বাতিল ও বঞ্চিত স্থানীয়দের মধ্যে প্লট বরাদ্দের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে পূর্বাচলের ৩শ’ ফুট সড়কের জলসিঁড়ি বাসস্ট্যান্ড এলাকায় প্লট বঞ্চিত বাসিন্দারা এ কর্মসূচি পালন করেন। জলসিঁড়ি বাসস্ট্যান্ড গোলচত্বরে আয়োজিত মানববন্ধন পূর্বক সভায় সভাপতিত্ব করেন পূর্বাচলের বাসিন্দা ও রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন।
 
সভায় বক্তব্য রাখেন, পূর্বাচলের বাসিন্দা ও রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী বাছির উদ্দিন বাচ্চু, পূর্বাচলের বাসিন্দা জিন্নাত আলী, শফিকুল ইসলাম ভুঁইয়া, রাসেল ভুঁইয়া, এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট আলম হোসেন, এডভোকেট নজরুল ইসলাম, আওলাদ হোসেন ভুঁইয়া, একেএম রিয়াদ ভুঁইয়া কিরণ প্রমুখ।


সভায় বক্তারা বলেন, পূর্বাচল প্রকল্পের বঞ্চিত বাসিন্দা ও ক্ষতিগ্রস্থদের প্লট দিতে হবে। যৌথভাবে বরাদ্দকৃত প্লট আলাদা করে দিতে হবে। নিজের নামে জমি, ঘর-বাড়ি, গাছপালা থাকলে স্বামী ও স্ত্রীকে আলাদা প্লট দিতে হবে। প্লট বুঝিয়ে দেওয়ার পূর্বে বাসিন্দাদের সকল জরিমানা মওকুফ করতে হবে। বরাদ্দকৃত ৩ কাঠা প্লটের পরিবর্তে ৫ কাঠা প্লটের আবেদনকারীদের যাচাই-বাছাই করে ৫ কাঠা প্লটই দিতে হবে। প্রত্যেক মসজিদের নামে প্লট দিতে হবে। পূর্বাচলে মেডিক্যাল কলেজ স্থাপন করতে হবে। ৩শ’ ফুট সড়কের নাম সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুল মতিন চৌধুরীর নামে নামকরণ করতে হবে। 
গত ১০বছরে বিশেষ ক্ষমতা আইনে ১৩/এ ধারায় প্লট বরাদ্দ দেয়া শেখ হাসিনাসহ তার পরিবারের সদস্যদের নামে দেয়া সকল প্লট বরাদ্দ বাতিল করতে হবে। পূর্বাচলের বঞ্চিত সকল পুরাতন বাসিন্দা ও ক্ষতিগ্রস্থদের মধ্যে প্লট বরাদ্দ দিতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। 

উল্লেখ্য, রাজউক রাজধানীর খিলক্ষেত, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ ও গাজীপুর জেলার কালীগঞ্জ থানার ছয় হাজার ২শ’ ২৭ একর জমি নিয়ে পূর্বাচল উপশহর নির্মাণের কাজ শুরু করে।

এসএস

Wordbridge School

সারাদেশ বিভাগের আরো খবর

Link copied!