• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সেনাবাহিনীর ঢেউটিন ও অর্থ বিতরণ


লক্ষ্মীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৪৫ পিএম
বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সেনাবাহিনীর ঢেউটিন ও অর্থ বিতরণ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা দিয়েছে সেনাবাহিনী। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার মান্দারী এবং ভবানীগঞ্জ ইউনিয়নে বন্যার্ত দু:স্থ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ করা হয়। 

বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে তাদের এ সহায়তা দেয়া হয়। এছাড়াও ভবানীগঞ্জ ইউনিয়নে অ্যাম্বলীতলা একটি আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসময় ৩৩ পদাতিক ডিভিশনের ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সেনাবাহিনীর লে: কর্ণেল মোহাম্মদ মাজিদুল হক রেজা উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী সূত্র জানায়, শনিবার ৩৩ পদাতিক ডিভিশনের ১৭ ফিল্ড রেজিমেন্টে আর্টিলারির তত্ত্বাবধানে লক্ষ্মীপুর জেলার ভবানীগঞ্জ ইউনিয়নের এমডি হাই স্কুলের আশ্রয় কেন্দ্রে ৬০০ মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও চরমনসা ইউনিয়ন, মান্দারি ইউনিয়নের বউ বাজার এলাকা সহ চারটি এলাকায় কয়েকটি পরিবারের মাঝে ৪ বান্ডিল টিন ও নগদ ৪ হাজার করে টাকা প্রদান করা হয়েছে।

সেনাবাহিনীর লে: কর্ণেল মোহাম্মদ মাজিদুল হক রেজা বলেন, প্রথম ধাপে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও বসতভিটে হারানো মানুষের মাঝে ধানের চারা, ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। (আজ) ২য় ধাপে আবারও ঢেউটিন, নগদ টাকা ও রান্না করা খাবার বিতরন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী সদস্যদের একদিনের বেতনের টাকায় এ সহায়তা প্রদান করা হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সেনাবাহিনীর সেবামূলক কাজ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বন্যার্তদের পূনর্বাসনে লক্ষ্মীপুরে সেনাবাহিনীর পক্ষ থেকে প্রথম ধাপে গত ১৯ সেপ্টেম্বর পৌর শহরের মজুপুর এলাকায় ৩৫ ক্ষতিগ্রস্ত পরিবারকে বাসস্থান নির্মাণের জন্য ১৪০ বান্ডেল ঢেউটিন ও নগদ ৪ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়াও জেলার বিভিন্ন এলাকায় বন্যার্ত পরিবারকে সেনাবাহিনীর ধানের চারা সহায়তা দেয়ার পাশাপাশি ফি মেডিকেল ক্যাম্প পরিচালনা অব্যাহত রয়েছে।

এসএস

Wordbridge School
Link copied!