• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

তিন জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক:  সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৯:৪৫ পিএম
তিন জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু

ঢাকা: বজ্রপাতে দেশের তিন জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে সিলেটের তিন উপজেলায় ৫ জন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুই কৃষক এবং সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে এক বৃদ্ধ রয়েছেন। 

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আকস্মিক বজ্রপাতে তাদের মৃত্যু হয়। 

জানা গেছে, দুপুরের দিকে সিলেটের জৈন্তাপুর উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় দুই জন মারা যান। তারা হলেন- জৈন্তাপুর ইউনিয়নের গ্রামের নুরুল হকের ছেলে নাহিদ আহমদ (১৬) এবং একই ইউনিয়নের ভিত্রিখেল ববরবন্দ গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪৫)। বজ্রপাতের সময় নাহিদ বাড়ির পাশে দাঁড়িয়ে ছিলেন আর আব্দুল মান্নান মাঠে কাজ করছিলেন।

জৈন্তাপুর মডেল থানার ওসি তাজুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়ে পুলিশ দুজনের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে।

অন্যদিকে জেলার কানাইঘাট উপজেলায় বজ্রপাতে মারা যান দুইজন। তাদের একজন আব্দুল মিয়ার ছেলে কালা মিয়া (২৮)। মারা যাওয়া অপর ব্যক্তি কানাইঘাট পৌরসভার বাসিন্দা। তার নাম নূর উদ্দিন (৬০) এবং তিনি ওই এলাকার তোতা মিয়ার ছেলে। নিহত দুজনই বাসার বাইরে কাজ করছিলেন।

একই দিনে বজ্রপাতে মারা যান গোয়াইনঘাটের রাজ্জাক মিয়ার স্ত্রী রুকসানা বেগম (৪৭)।

কানাইঘাট থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার সাংবাদিকদের বজ্রপাতে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মাঠে কাজ করে ফেরার পথে বজ্রপাতে দুই কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার নাগরৌহা গ্রামের মো. আশরাফ আলী (৪০) ও রুহুল আমিন (২৮)।

স্থানীয়রা জানান, আশরাফ ও রুহুল আমিন কৃষি শ্রমিক। তারা বিকেলে মাঠে কাজ করতে যান। হঠাৎ বৃষ্টি শুরু হলে বাড়ির পথে রওনা হন তারা। ফেরার পথে বজ্রপাত হলে ঘটনাস্থলে মারা যান দুজন।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালে মোহাম্মদ আবুল হাসানাত ঘটনার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এছাড়া সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে বজ্রপাতে দ্বীন ইসলাম (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরের উপজেলার চরপারা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে উপজেলায় হঠাৎ ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রপাত শুরু হয়। তখন বাড়ির পাশের জমি থেকে লাকড়ি আনতে গিয়ে বজ্রপাতে দ্বীন ইসলাম আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাদাঘাট বাজারে পল্লি চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাউসার আলম বলেন, আইনি প্রক্রিয়া শেষে বজ্রপাতে নিহত ব্যক্তিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আইএ

Wordbridge School
Link copied!