• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

শারদীয় পূজা উৎসব ঘিরে বরগুনা পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা


বরগুনা প্রতিনিধি সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৯:১৩ পিএম
শারদীয় পূজা উৎসব ঘিরে বরগুনা পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

বরগুনা: শারদীয় পূজা উৎসব ঘিরে বরগুনা পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। বরগুনা সদর এবং মূল শহরের পূজমণ্ডপ গুলতো সনাতন ধর্মালম্বীদের বৃহৎ দূর্গা পূজা ঘিরে তৈরিকৃত প্রতিমার যাতে কোনো ক্ষতি না হয় তার জন্যই বিশেষ নিরাপত্তার আগাম উদ্যোগ নেয়া হয়েছে। 

রোববার (২২ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহনের বিষয়টি গণমাধ্যমকে জানানো হয় বরগুনা থানা পুলিশ থেকে। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের বছরের সবচেয়ে ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দুর্গা পূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট, গোয়েন্দা নজরদারি ও টহল তৎপরতা বৃদ্ধি থাকবে।

আগামী ৯ অক্টোবর নিরাপত্তা জোরদার করতে বরগুনা সদর থানার নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট স্থাপন ও টহল জোরদারসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি স্বেচ্ছাসেবক তালিকা করা হয়েছে তার আইন শৃঙ্খলা বাহিনীর নির্দেশনায় নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘‘শৃঙ্খলা - নিরাপত্তা - প্রগতি” এই স্লোগানকে ধারন করে পুলিশ।  সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজার বিভিন্ন মন্ডপের সার্বিক নিরাপত্তা রক্ষায় বদ্ধপরিকর। বরগুনা পুলিশ সুপার বরগুনা মো. ইব্রাহিম খলিল ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল (বরগুনা) আবদুল হালিমের দিক নির্দেশনায় বরগুনা থানা পুলিশের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন কার্যক্রম অব্যাহত রয়েছে। 

আগামী ৯ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব দুর্গাপূজা এবং আগামী ১৩ অক্টোবর শুভ বিজয়ার মধ্য দিয়ে শেষ হবে। 

বরগুনা থানার অফিসার ইনচার্জ দেওয়ান জগলুল হাসান বলেন, বরগুনা সদরের দশটি ইউনিয়নে ২২টি স্থানে এবং শহরের ৩টি স্থানে এবছর পূজা পালনের উদ্যোগ নেয়া হয়েছে। এসকল মণ্ডপের তৈরি করা প্রতিমা যাতে কোনো দুষ্কৃতিকারী ক্ষতি করতে না পারে তাই আগাম নিরাপত্তা ব্যবস্থা নেয়া। তিনি আরো জানান, বরগুনা থানার আওতাধীন বিভিন্ন মন্ডপের সিসি ক্যামেরা সচল রয়েছে কিনা পরিদর্শন করেন। সকল পূজা কমিটির সঙ্গে মণ্ডপের নিরাপত্তার বিশেষ দিক নির্দেশনা দেওয়া হয়ছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার বরগুনা সদর সার্কেল আবদুল হালিম বলেন, ইতিমধ্যে বরগুনার মন্দির গুলোতে প্রতিমা তৈরি করার কাজ শুরু হয়েছে। মন্দিরগুলোর কমিটির সাথে আলোচনা করে স্থানীয় লোকজন ও পুলিশ সমন্বয়ে মন্দিরগুলোতে পাহারা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও স্থানীয় গ্রাম পুলিশ ও থানার বিট কর্মকর্তারা স্ব-স্ব বিটের মন্দিরগুলোর কমিটির লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে বলে নির্দেশনা দেয়া হয়েছে।

এ বছরের চিত্র একটু ভিন্ন হওয়ায় আগে থেকেই অর্থাৎ প্রতিমা তৈরি থেকে বিসর্জন পর্যন্ত এ বিশেষ নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। দুর্গা পূজাকে ঘিরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে জন্য গোয়েন্দা নজরদারি জোরদার করা সহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

এআর

Wordbridge School
Link copied!