• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৪ জেলে উদ্ধার


পিরোজপুর প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:২৯ পিএম
বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৪ জেলে উদ্ধার

ফাইল ছবি

পিরোজপুর: বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার একটি মাছ ধরার ট্রলার ডুবে যাওয়া একদিন পর ১৪ মাঝি-মাল্লা ও জেলেকে সাগরে ভাসমান অবস্থায় থেকে উদ্ধার করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া জেলেদের বাড়ি উপজেলার বালিপাড়া গ্রামে। এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে উপজেলার পাড়েরহাট মৎস্য বন্দরের রাজা-১ নামের ওই মাছ ধরার ট্রলার সাগরে ডুবে যায়।

ট্রলার মালিক রাজা সিকদার জানান, গত শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে পাড়েরহাট মৎস্য বন্দর থেকে রাজা-১ নামে ট্রলার নিয়ে ১৪ জন মাঝিমাল্লা ও জেলে গভীর সাগরে মাছ ধরতে যায়। মঙ্গলবার রাতে ঘাটে ফিরে আসার সময় ঝড়ো বাতাস ও প্রচন্ড ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এতে ওই ট্রলারে থাকা ১৪ জন মাঝিমাল্লা ও জেলে নিখোঁজ হয়। পরে বুধবার রাতে অন্য ট্রলারের সহযোগীতায় তাদের ভাসমান অবস্থায় সাগর থেকে উদ্ধার করা হয়। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।

এ বিষয়ে ইন্দুরকানী উপজেলা নিবার্হী অফিসার হাসান বিন মুহাম্মদ আলী জানান, পাড়েরহাট মৎস্য বন্দরের রাজা নামে একটি ট্রলার ঝড়ের কবলে গভীর সাগরে ডুবে যাওয়ার খবর পেয়েছি। খোজঁ নিয়ে জেলে পরিবারদের আর্থিক সহায়তা দেয়া হবে।

এসএস

Wordbridge School
Link copied!