• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

চাঁদপুরে রেকর্ড বৃষ্টিপাতে তলিয়ে গেছে নিন্মাঞ্চল, বেড়েছে জনদুর্ভোগ


চাঁদপুর প্রতিনিধি অক্টোবর ৫, ২০২৪, ০২:৪০ পিএম
চাঁদপুরে রেকর্ড বৃষ্টিপাতে তলিয়ে গেছে নিন্মাঞ্চল, বেড়েছে জনদুর্ভোগ

চাঁদপুর: চাঁদপুরে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) রাত থেকে শুরু হওয়া বৃষ্টি শনিবার (৫ অক্টোবর) দুপুর পর্যন্ত চলমান রয়েছে।

এদিকে রেকর্ড বৃষ্টিপাতে তলিয়ে গেছে চাঁদপুর শহরসহ হাজীগঞ্জ, শাহরাস্তি, ফরিদগঞ্জ,হাইমচর মতলব সহ বিভিন্ন উপজেলার নিন্মাঞ্চল। ঘরবাড়ি, মসজিদ ও শিক্ষাপ্রতিষ্ঠান বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়েছে। এতে শহরের বিষ্ণুদী মাদরাসা রোড, নাজিরপাড়াসহ বেশ কিছু এলাকার দুই শতাধিক মানুষ পানিবন্দি রয়েছে।

সড়কে হাঁটু থেকে কোমর পানি জমে যাওয়ায় চলাচল করতে পারছে না মানুষ। পানিবন্দি হয়ে পড়ায় শাহরাস্তি, হাজীগঞ্জ, ফরিদগঞ্জ উপজেলার নিন্মাঞ্চলের মানুষের দুর্ভোগ বেড়েছে। এই তিন উপজেলার মৎস্যজীবিদের মাছের ঘের তলিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মৎস্য ব্যবসায়ীরা। রাস্তাঘাট তলিয়ে যাওয়ার ফলে স্কুল কলেজের শিক্ষার্থীরা বিপাকে পড়েছে। জলাবদ্ধতায় গ্রামীণ সড়কগুলো ভেঙে যাওয়ায় জনদুর্ভোগ বেড়েছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ্ মো. শোয়াইব বলেন, শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত চাঁদপুর জেলায় ২৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা দেশের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত। এরমধ্যে শনিবার ভোর ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এসএস

Wordbridge School
Link copied!