• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

তিন কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ, ভারতে পালানোর সময় গুদাম পরিদর্শক আটক


লালমনিরহাট প্রতিনিধি অক্টোবর ৬, ২০২৪, ০৩:৪১ পিএম
তিন কোটি টাকার সরকারি চাল আত্মসাৎ, ভারতে পালানোর সময় গুদাম পরিদর্শক আটক

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্য গুদাম থেকে প্রায় তিন কোটি টাকার সরকারি চাল আত্মসাতের অভিযোগে গুদাম পরিদর্শক ফেরদৌস আলমকে আটক করেছেন পুলিশ। শনিবার (৫ অক্টোবর) বিকেলে হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া সীমান্ত পথ দিয়ে ভারতে পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়। 

এর আগে, গত শুক্রবার কালীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার।

জানা যায়, গত বৃহস্পতিবার ভোর রাতে প্রায় তিন কোটি টাকার ২৫০ মেট্রিকটন সরকারি চাল নিয়ে উপজেলার ভোটমারী খাদ্য গুদাম খাদ্য পরিদর্শক (গুদাম কর্মকর্তা) ফেরদৌস আলম লাপাত্তা হন। পরদিন শুক্রবার ঘটনা জানাজানি হলে উপজেলা প্রশাসনের সহায়তায় অভিযান চালিয়ে গুদামটি সিলগালা করা হয়। পরে সুকানদিঘী এলাকার চালকল মালিক একরামুল হকের চাতালে অভিযান চালিয়ে ৩০ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়। এ ঘটনার পর গত শুক্রবার রাতে উপজেলার তুষভান্ডার রওশন ফিলিং স্টেশনের পাশে সন্দেহভাজন একটি ট্রাক আটক করেন স্থানীয় লোকজন। সেখান থেকেও ২৪ মেট্রিক টন সরকারি চাল উদ্ধার করা হয়। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম গিয়ে ট্রাকসহ সরকারি চালের বস্তাগুলো জব্দ করেন।

 

স্থানীয়রা জানান, ওই ভোটমারী খাদ্যগুদামের কর্মকর্তা খাদ্য পরিদর্শক (ওসি এলএসডি) ফেরদৌস আলম গত বৃহস্পতিবার ভোর রাতে ২৫টি ট্রলিতে করে গুদাম থেকে চাল সরিয়ে ফেলেন। যার মূল্য প্রায় তিন কোটি টাকা। পরে খবর পেয়ে অভিযান চালায় জেলা খাদ্য বিভাগের কর্মকর্তা ও উপজেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম বলেন, অভিযুক্ত ভোটমারী খাদ্য গুদামের পরিদর্শক ফেরদৌস আলমকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও দুদকে একটি মামলা দায়ের করা হবে। এছাড়াও যাদের গুদামে সরকারি চাল ও খালি বস্তা পাওয়া গেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এসএস

Wordbridge School
Link copied!