• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন সেই আলোচিত ম্যাজিস্ট্রেট উর্মি


লালমনিরহাট প্রতিনিধি অক্টোবর ৭, ২০২৪, ০১:২০ পিএম
আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন সেই আলোচিত ম্যাজিস্ট্রেট উর্মি

লালমনিরহাট: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্য নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেয়া সেই আলোচিত ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি রংপুরের ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন। এই হত্যাকান্ড নিয়েও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের আইডিতে দিয়েছিলেন বিতর্কিত পোস্ট।

ফেসবুকের নিজের আইডিতে দেয়া সেই পোষ্টে উর্মি লিখেছিলেন, “মানে কতো বড় বোকার স্বর্গে আছি এইটা শুধু চিন্তা করি। আবু সাঈদ! বিশৃঙ্খলা সৃষ্টিকারী, স*ন্ত্রা*সী একটা ছেলে যে কিনা বিশৃঙ্খলা করতে গিয়ে নিজের দলের লোকের হাতেই মারা পরল সে নাকি শহীদ। এটাও এখন মানা লাগবে। আর এই আইন ভঙ্গকারী স*ন্ত্রা*সীদের জন্য দেশের অথর্ব দেশের অতি প্রগতিশীল সমাজ কেঁদেকেটে বুক ভাসিয়েছে। তখন যাকেই বলার চেষ্টা করেছি পুরো ঘটনা তদন্ত সাপেক্ষে সেই দশটা কথা শুনিয়ে দিয়েছে। প্রশাসনে থেকে সরকারের দালাল হয়ে গিয়েছি। এ কথা বুঝানোর তো আর বাকি রাখনি। এই যে একটা স*ন্ত্রা*সীর মৃত্যুকে অজুহাত বানিয়ে কত নিরীহ পুলিশ ভাইদের হত্যা করা হলো তার দায়ভার কি এই অথর্ব সমাজ নিবে? এই ছেলের জন্য প্রধান উপদেষ্টা তার দলবল নিয়ে চলে আসলেন রংপুরে। লালমনিরহাট থেকে এই উপদেষ্টা দলের জন্য আবার পাঠাতে হয়েছে গাড়ি। রংপুরের সাত জেলা থেকেও গাড়ি পাঠাতে হয়েছে। এই আহাম্মকই ভ্রমণের জন্য এত বড় গাড়ি বহর পুরো বিভাগ থেকে যে গেল তার তেল খরচ কে দিয়েছে?”

এদিকে তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক আইডিতে গিয়ে আরও দেখা গেছে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি। এছাড়াও আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশকিছু পোস্টও করেছেন।

উল্লেখ্য, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্য নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত রোববার লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়। তার বদলীর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) এইচ এম রকিব হায়দার। তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির বদলী আদেশের নির্দেশনা এখনো হাতে আসেনি। তবে রোববার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান উপদেষ্টাকে নিয়ে গত শনিবার (৫ অক্টোবর) তাপসী তাবাসসুম উর্মি নামের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে লেখেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার মহাশয়।’ মূলত অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের এক বক্তব্যের জের ধরেই এই প্রতিক্রিয়া বলে জানিয়েছেন তিনি।

তবে এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি মুঠোফোনে সাংবাদিকদের বলেন, ‘আমি পোস্ট দিয়েছি এটাই তো যথেষ্ট। পরে অনলি মি করেছি এটার বিভিন্ন কারণে হতে পারে। এটার জন্য যদি আমার চাকরি চলে যায় তাতেও আমার কোনো সমস্যা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু এবং সবই মিমাংসিত সত্য। রিসেট বাটন পুস করে সব অতীত মুছে ফেলা হবে এটার মানে কি! এটা তাহলে আমি মনে করি যে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি আমাদের দেশের গভমেন্ট হিসেবে আছে।’

এসএস

Wordbridge School
Link copied!