• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

লঞ্চের কেবিনে পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যা: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড


বরিশাল প্রতিনিধি অক্টোবর ৭, ২০২৪, ০৬:৩৪ পিএম
লঞ্চের কেবিনে পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যা: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: ঢাকা-বরিশালের নৌরুটের একটি লঞ্চে এক নারী পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যার দায়ে সুমন সিপাই (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।  সোমবার (৭ আগস্ট) দুপুরে আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত সুমন সিপাই পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার মৃত. মানিক সিপাইর ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের সহযোগী আইনজীবী অ্যাডভোকেট উম্মে আসমা শেলী জানান, ২০১৯ সালের ১৯ জুলাই ভুক্তভোগী পোশাককর্মী ঢাকা থেকে জাতীয় পরিচয়পত্র করার জন্য বাড়ি ফিরছিলেন। ঢাকা থেকে সুরভী-৮ নামের একটি লঞ্চে বরিশালে ফিরছিলেন তিনি। কেবিন না পাওয়ায় আসামি সুমন সিপাই তাকে স্টাফ কেবিন ম্যানেজ করে দেন। এরপর রাতে তিনি ওই নারীর কেবিনে গিয়ে তাকে ধর্ষণ করেন। এসময় তিনি চিৎকার করলে সুমন তাকে গলা চেপে হত্যা করে পালিয়ে যান। পরে ভোরে বরিশাল নৌ বন্দর থেকে পুলিশ ওই নারীর মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। পরে কোতয়ালী মডেল থানা-পুলিশ এ ঘটনায় জড়িত সুমন হোসেন একমাত্র আসামি করে আদালতে চার্জ গঠন করে। আদালত ২৫ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় প্রদান করেন।

এসএস

Wordbridge School
Link copied!