• ঢাকা
  • শনিবার, ১২ অক্টোবর, ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

চালকের ঘুমের কারনেই পিরোজপুরে প্রাইভেটকার দুর্ঘটনা


পিরোজপুর প্রতিনিধি অক্টোবর ১০, ২০২৪, ০৬:৫১ পিএম
চালকের ঘুমের কারনেই পিরোজপুরে প্রাইভেটকার দুর্ঘটনা

পিরোজপুর: চালকের ঘুমের কারণেই পিরোজপুরে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খালে পড়ে ৮ জনের মৃত্যু হয়েছে। প্রাথমিক তদন্তে এমনটিই ধারণা করছে ফায়ার সার্ভিস।

পিরোজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ সেলিম মিয়া বলেন, ধারণা করা হচ্ছে প্রাইভেটকারটির চালক ঘুমিয়ে পড়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এছাড়া গাড়িটিতে সকলেই ঘুমিয়ে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। যেহেতু গভীর রাত তাই অতিরিক্ত গতিতে এ দুর্ঘটনা ঘটার সম্ভাবনা কম।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) মো. মুকিত হাসান খাঁন বলেন, পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  তদন্ত করে বিস্তারিত জানানো যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চালকের অসতর্কতা কিংবা ঘুমিয়ে পড়ার কারণে দুর্ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, বুধবার (৯ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে পিরোজপুর সদর উপজেলার নাজিরপুর সড়কের নূরানী গেট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায় প্রাইভেটকারটি। রাত সোয়া ২টায় খালে গাড়ি পড়ে যাওয়ার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর পিরোজপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। কিছুক্ষণের মধ্যে আরও একটি ইউনিট সেখানে গিয়ে যুক্ত হয়। একে একে গাড়িতে থাকা মোট ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- নাজিরপুরের হোগলাবুনিয়া গ্রামের বাসিন্দা মো. শাওন (৩২), তার স্ত্রী আমেনা বেগম (২৫), শাওনের দুই ছেলে শাহাদাত (১০) ও আব্দুল্লাহ (৩)। শাওন দুর্ঘটনাকবলিত গাড়িটির চালক ছিলেন। এছাড়া আরেক পরিবারের নিহতরা হলেন- মোতালেব (৪৫), তার স্ত্রী সাবিনা (৩৬), তাদের মেয়ে মুক্তা (১০) ও ছেলে শোয়াইব (২)। তাদের বাড়ি শেরপুরের সদর উপজেলার ভীমগঞ্জ গ্রামে।

হতাহতদের স্বজনরা জানান, প্রাইভেটকারটিতে করে দুই পরিবারের লোকজন মিলে কুয়াকাটায় ঘুরতে গিয়েছিলেন।

এসএস

Wordbridge School
Link copied!