• ঢাকা
  • শনিবার, ১২ অক্টোবর, ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

কুমিল্লায় কিশোর গ্যাং নেতা তানজিম গ্রেপ্তার 


কুমিল্লা প্রতিনিধি অক্টোবর ১২, ২০২৪, ০৬:২৫ পিএম
কুমিল্লায় কিশোর গ্যাং নেতা তানজিম গ্রেপ্তার 

কুমিল্লা: কুমিল্লায় ৬টি কিশোর গ্যাং গ্রুপের শীর্ষ লিডার তানজিম আব্দুল্লাহকে (২০) অবশেষে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর)  রাতে শহরতলীর দিদার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

শনিবার দুপুরে কোতোয়ালি মডেল থানার এসআই নুরুল হাকিম বিষয়টি নিশ্চিত করেছেন। তানজিম আব্দুল্লাহ্ (২০) নগরীর অশোকতলা এলাকার আব্দুল খালেকের ছেলে। এর আগেও তাকে গ্রেপ্তার করতে একাধিক অভিযান পরিচালনা করা হয়। 

পুলিশ জানায়, শীর্ষ কিশোর গ্যাং লিডার তানজিম আব্দুল্লাহ্ সিবিকে (কুমিল্লা ব্রাদার্স কমিউনিটি), সিবিকে ডেঞ্জার জোন, সিবিকে জুনিয়র, সিবিকে স্পেশালসহ ৬টি গ্যাং গ্রুপের নেতৃত্ব দেয়। এসব গ্রুপে সাড়ে ৭০০ সদস্য রয়েছে। তারা নগরীতে ইভটিজিং, চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক বিক্রি, চাঁদাবাজিসহ দাঙ্গা হাঙ্গামা করে আসছিল। অর্ধশতাধিক মোটরসাইকেল নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করত। 

শুক্রবার সন্ধ্যায় শহরতলীর দিদার মার্কেট এলাকায় তানজিম খেলনা পিস্তল এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ছিনতাই করার জন্য প্রস্তুতি নেয়। খবর পেয়ে কোতোয়ালি থানার এসআই নুরুল হাকিম সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে অভিযান চালায়। 

এ সময় তানজিমকে গ্রেফতার করতে পারলেও বাকি সদস্যরা পালিয়ে যায়। তার কাছ থেকে একটি খেলনা পিস্তল, একাধিক সুইচ গিয়ারসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে রাতে স্বীকারোক্তির ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে রামদা, চাপাতি, চাইনিজ কুড়ালসহ আরও বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

এ বিষয়ে এসআই নুরুল হাকিম বলেন, তানজিম আব্দুল্লাহ্ একজন ভয়ংকর গ্যাং লিডার। সে ৬টি কিশোর গ্যাং গ্রুপের নেতৃত্ব দিচ্ছে। তার এসব গ্রুপে সাড়ে সাতশ সদস্য রয়েছে। নগরীতে চুরি ডাকাতি ছিনতাই মাদক বিক্রি চাঁদাবাজিসহ নানা অপরাধমুলক কর্মকাণ্ডের মূল হোতা সে। তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। 

কোতোয়ালি মডেল থানার ওসি মহিনুল ইসলাম বলেন, তানজিম আব্দুল্লাহ্ নগরীর আলোচিত শীর্ষ গ্যাং লিডার। তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে।  তার কাছ থেকে চাঞ্চল্যকর অনেক তথ্য মিলেছে। আমরা এসব গ্যাং গ্রুপ দমনে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছি। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এআর

Wordbridge School
Link copied!