• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

কুরিয়ার সার্ভিসের ট্রাকে মিললো তিন কোটি টাকার ভারতীয় শাড়ি


লালমনিরহাট প্রতিনিধি অক্টোবর ১৪, ২০২৪, ০৭:৩৮ পিএম
কুরিয়ার সার্ভিসের ট্রাকে মিললো তিন কোটি টাকার ভারতীয় শাড়ি

লালমনিরহাট: লালমনিরহাটে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানকে আটক করে প্রায় তিন কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার মধ্য রাতে লালমনিরহাটের তিস্তা টোল প্লাজা থেকে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কার্গোভ্যানটিকে আটক এবং ভারতীয় এসব মালামাল উদ্ধার করে।

সোমবার (১৪ অক্টোবর) বিকালে বিজিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।  আটককৃত মালামালে অমোচনীয় কালি দ্বারা সীল স্থাপনের কার্যক্রম শেষে কাস্টমস অফিসে জমা করা হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, ১৫ বিজিবির অধীনস্থ গংগারহাট বিওপি কমান্ডার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা থেকে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কার্গো কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ট-১৪-২২৬৬) ভারতীয় অবৈধ চোরাচালানী মালামাল বহন করে ঢাকার উদ্দেশ্যে যাবে। এ প্রেক্ষিতে লালমনিরহাট ১৫ বিজিবির একটি টহল দল সদর উপজেলার বড়বাড়ি এলাকায় কুড়িগ্রাম-ঢাকা মহাসড়কে অবস্থান নেয়৷ এসময় করতোয়া কুরিয়ার সার্ভিসের ওই কার্ভার্ডভ্যানটিকে দাঁড়ানোর জন্য সিগনাল দেয়া হলে ট্রাকটি না দাঁড়িয়ে তিস্তা টোল প্লাজা অভিমুখে যেতে থাকে। পরে বিজিবি পিছন থেকে ধাওয়া করে তিস্তা টোল প্লাজায় ট্রাকটিকে আটক করতে সক্ষম হয়। পরে তল্লাশি চালিয়ে ট্রাক থেকে এক হাজার ৪৬৬ পিস ভারতীয় শাড়ী, এক হাজার ৪৭৯ পিস পাঞ্জাবী ও এক হাজার পিস প্যান্ট পিস উদ্ধার করা হয়।  জব্দকৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য তিন কোটি উনিশ লক্ষ সাতাশ হাজার টাকা।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন সিইও কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা, মাদক পাচার রোধ, চোরাচালান প্রতিরোধসহ সীমান্তে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। আটককৃত কাভার্ড ভ্যান বর্তমানে ১৫ বিজিবি ব্যাটালিয়ন সদরে রয়েছে।

এসএস

Wordbridge School
Link copied!