• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

রংপুরে হাসনাত-সারজিস কটুক্তি, মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ


রংপুর ব্যুরো অক্টোবর ১৫, ২০২৪, ১১:০৯ এএম
রংপুরে হাসনাত-সারজিস কটুক্তি, মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি : প্রতিনিধি

রংপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে টোকাই সম্বোধন করায় রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে রংপুর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

সোমবার (১৪ অক্টোবর) রাতে রংপুর জাতীয় পার্টি কার্যালয়ে এক কর্মী সভায় তিনি রংপুরে হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে অবাঞ্চিত ঘোষণা করেন। এসময় দলটির চেয়ারম্যান জিএম কাদেরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মী সভায় দেয়া বক্তব্যে সাবেক রসিক মেয়র মোস্তফা বলেন, “জাতীয় পার্টিকে রাজনৈতিক সংলাপে না ডাকতে ফেসবুকে হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম যে ঘোষণা দিয়েছে এজন্য তারা রংপুরে আসতে পারবে না। যার যা কিছু আছে তাই নিয়ে এই রংপুরের পার্টি অফিসে বসে থাকবেন। আমরা দেখিয়ে দিতে চাই, রংপুরে জাতীয় পার্টির শক্তি কতটুকু। যদি এই আন্দোলনকে আমরা জনস্রোত করতে না পারি তাহলে জাতীয় পার্টি থেকে নাকে খত দিয়ে চলে যাবো। সারজিস আলম এবং হাসনাত আব্দুল্লাহর কোনও প্রোগ্রাম রংপুরের মাটিতে হতে দেওয়া হবে না।”

এদিকে সাবেক রসিক মেয়রের এমন বক্তব্যের পরে ক্ষোভে ফেটে পড়ে রংপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

মধ্যরাতে বিক্ষোভ মিছিল করে সমাবেশে কঠিন হুশিয়ারির মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে এই বক্তব্যকে প্রত্যাখ্যান করতে বলা হয়।

মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন,“মনে রাখবেন আপনারা ২৪ এর বিপ্লব কে প্রশ্ন তুলছেন। এই রংপুরের মাটি থেকে হুঁশিয়ার করে দিতে চাই আপনারা আপনাদের বক্তব্য দ্রুততম সময়ের মধ্যে প্রত্যাখ্যান করেন। না হলে বাংলার এই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আপনাদের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। মুখের মধ্যে লাগাম লাগান না হলে আমরা লাগাম লাগাই দিবো।”

শিক্ষার্থীরা আরো বলেন,“রংপুর কারো একার না, রংপুর আমাদের সবার। ২৪ এর বিপ্লবে যারা নেতৃত্ব দিয়েছে রংপুরবাসী তাদেরকে ফুল দিয়ে বরণ করবে। তাদেরকে আটকানোর সাহস যদি কেউ দেখিয়ে থাকে, ফ্যাসিস্টদেরকে এই ছাত্র জনতা যেভাবে বিদায় করেছে ঠিক সেভাবেই রংপুর থেকে এদেরকে বিতাড়িত করা হবে। দ্রুততম সময়ের মধ্যে এই বক্তব্যকে প্রত্যাখ্যান করা না হলে সারাদেশের ছাত্রসমাজ এর সমুচিত জবাব দিবে।”

উল্লেখ্য যে, সম্প্রতি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচনসহ বিভিন্ন ইস্যুতে সংলাপ করছেন। এর মধ্যে জাতীয় পার্টির সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ।

ফেসবুক পোস্টে সারজিস লেখেন, ‘জাতীয় পার্টির মতো মেরুদণ্ডহীন ফ্যাসিস্টের দালালদের প্রধান উপদেষ্টা কিভাবে আলোচনায় ডাকে?’

হাসনাত লেখেন, ‘স্বৈরাচারের দোসর জাতীয় পার্টিকে সংলাপে আমন্ত্রণ জানানো হলে, আমরা সেই আত্মঘাতী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ ও কঠোর বিরোধিতা করবো।

এই পোস্টের পরপর জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এসআই

Wordbridge School
Link copied!