• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

পূর্বধলার ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলনে অবহেলা


পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি অক্টোবর ১৫, ২০২৪, ০৭:১৬ পিএম
পূর্বধলার ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলনে অবহেলা

নেত্রকোনা: নেত্রকোণার পূর্বধলায় সরকারি অফিস চলাকালীন সময়ে জাতীয় পতাকা উঠানো নিয়ে অবহেলার অভিযোগ উঠেছে। উপজেলার পূর্বধলা সদর ইউনিয়ন ভূমি অফিসে বেশ কিছুদিন ধরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। সব সরকারি অফিসে নিয়মিত জাতীয় পতাকা উড়তে দেখা গেলেও এখানকার চিত্র আলাদা। আগে ভূমি অফিসের ছাদে মরিচা ধরা রডে জাতীয় পতাকার দেখা মিলতো। কিছুদিন ধরে সেটিও দেখা যায় না। স্থানীয় সচেতন মহল এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন।

গত সোমবার (১৪ অক্টোবর) সকাল ১০ টা ২৬ মিনিটে সরজমিনে দেখা যায়, ইউনিয়ন ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলন হয়নি। এছাড়াও এই অফিসে পতাকা উত্তোলনের জন্য কোনো নির্দিষ্ট স্থান কিংবা খুঁটিরও দেখা মিলেনি। অফিসে জনবল রয়েছে দুইজন। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তপণ আচার্য্য ও উপসহকারী ভূমি কর্মকর্তা ইতি মণি।

 

স্থানীয় এলাকাবাসী ও সচেতনমহল জানায়, এই অফিসে তাদের মন মতো পতাকা টাঙানো হয়। যদি সরকারি বিধি-নিষেধ মানতো তবে প্রতিদিনই উত্তোলন করতো। তাছাড়া রডে বাঁশের কঞ্চি দিয়ে বেঁধে পতাকা টাঙানো জাতীয় পতাকার অপমান। আর পতাকা উত্তোলন না করার বিষয়টি প্রায়ই হয়।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তপণ আচার্য্য বলেন, দুই-একদিন পতাকা উত্তোলন মিস হতেই পারে। আমি মাত্র এসেছি, এখনই পতাকা উত্তোলন করছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার ট্রেনিংয়ে থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ খবিরুল আহসান জানান, তিনি বিষয়টি নিয়ে কথা বলেছেন এবং প্রাথমিকভাবে কর্মকর্তাকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের অভিযোগ আসলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

এসএস

Wordbridge School
Link copied!