• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

বেতন ভাতার দাবিতে শ্রমিকদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


মুন্সিগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১৬, ২০২৪, ১২:৪২ পিএম
বেতন ভাতার দাবিতে শ্রমিকদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

মুন্সিগঞ্জ: বেতন ভাতাসহ বিভিন্ন দাবিতে শ্রমিকদের অবরোধের কারণে থেকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকালে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভিটিকান্দি এলাকার জেএমআই ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে কর্মরত শ্রমিকরা বেতন বৃদ্ধিসহ ২১ দফা দাবিতে মহাসড়কে নেমে এলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, প্রাথমিক অবস্থায় সকল পার্মানেন্ট সিনিয়র শ্রমিকদেরকে বর্তমান বেতন থেকে চার হাজার টাকা বৃদ্ধিসহ ২১ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে সকালে শ্রমিকেরা কারখানায় কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করেন।

কয়েকজন নারী শ্রমিক জানায়, মানুষ অসুস্থ হতেই পারে। আমরা অসুস্থ হলে শতবার ছুটি চাইলেও কোম্পানি আমাদের ছুটি দিতে চাই না। পরিবারের অসুস্থতায় প্রয়োজনে ছুটি না পাওয়ায় পরিবার আত্নীয় স্বজনদের বিপদে আমরা পাশে দাঁড়াতে পারি না।

শ্রমিক আরমান জানান, আমি এ কারখানায় মর্নিং সেকশনে কাজ করি। দুদিন আগে আমাদের এক শ্রমিক ছুটি না পেয়ে এ কারখানায় চিকিৎসার অভাবে মারা গেছে। কারখানার মধ্যে ভালো কোন চিকিৎসার ব্যাবস্থা নেই। তাছাড়া আমাদের ৯ হাজার টাকা বেতন দেয়া হয়। দ্রব্যমূল্যের এ ঊর্ধ্বগতির বাজারে এই সামান্য টাকা দিয়ে আমার সংসার চলে না।

বিষয়টি নিশ্চিত করে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। ঘটনাস্থলে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনা করে সমাধানের চেষ্টা করছেন।

এসএস

Wordbridge School
Link copied!