• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

রাজশাহীতে সড়ক পরিবহন খাতের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ


রাজশাহী ব্যুরো অক্টোবর ১৬, ২০২৪, ০৬:৪৬ পিএম
রাজশাহীতে সড়ক পরিবহন খাতের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ

রাজশাহী: রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের প্রভাববিস্তারকারী নেতারা গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের পর পালিয়ে গেছেন। এরপর থেকে নতুন করে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো শুরু হয়েছে দ্বন্দ্ব সংঘাত। এতে দফায় দফায় সংঘাতে জড়াচ্ছে বর্তমানে দখল নেওয়া দুই গ্রুপের নেতারা। ফলে কার্যত অচল হয়ে পড়েছে রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের কার্যক্রম। 

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপে প্রশাসক নিয়োগের দাবিতে মানববন্ধনে দাঁড়ালে দুই গ্রুপের মধ্যে শুরু হয় সংঘর্ষ।  ঘটে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে সড়ক পরিবহন গ্রুপের নেতারা এই কাণ্ড ঘটান। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হলেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে পরিস্থিতি থমথমে। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পরিবহন নেতা রাকেশ গ্রুপের সদস্যরা সড়ক পরিবহনের বর্তমান কমিটি প্রত্যাখ্যান করে দুপুরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি ও মানববন্ধনের আয়োজন করে। এর কিছুক্ষণ পরেই বর্তমান কমিটি অর্থাৎ হেলাল গ্রুপের নেতারা ব্যানার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে কথা কাটাকাটির একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য আলমাস খান বলেন, রাজশাহী সড়ক পরিবহণগ্রুপে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা শান্তিপূর্ণভাবে প্রশাসক নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচির উদ্দেশে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে দাঁড়াই। কিন্তু তাঁরা আমাদের উপর হামলা চালায়। তাঁরা অবৈধভাবে সড়ক পরিবহন গ্রুপের অফিস দখল নিয়েছে। এটি কাম্য নয়।

তিনি আরও বলেন, আমরা চাই এখানে প্রশাসক নিয়োগ করা হোক। এরপর একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিতরা সড়ক পরিবহণের দায়িত্ব নিবেন। কোনো অবৈধ প্রতিনিধি আমরা মানবো না। 

এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান রাজশাহী জেলা প্রশাসক।

এসএস

Wordbridge School
Link copied!