• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে কক্সবাজারে বিক্ষোভ


কক্সবাজার প্রতিনিধি অক্টোবর ২১, ২০২৪, ০৯:৪৬ পিএম
রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে কক্সবাজারে বিক্ষোভ

কক্সবাজার: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে মশাল মিছিল ও বিক্ষোভ করেছে কক্সবাজারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা। প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে দুইরকম বক্তব্য দেওয়ায় তাকে এ পদ থেকে অপসারণের দাবি জানানো হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালদীঘির পাড়ে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন, কক্সবাজার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো: রবিউর হোসেন, সাহেদুল ইসলাম শাহেদ, সাহেদ মোহাম্মদ লাদেন, ওয়ালিউর ইসলাম আযম, একরামুল হক ও জুনায়েত হোসেনসহ অনেকে।

সমাবেশে বক্তরা বলেন- দুই ধরণের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সু-কৌশলে বর্তমান অন্তবর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছে। রাষ্ট্রপতির এই ধরণের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছে। তাই, রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে পদত্যাগ করতে হবে। যদি পদত্যাগ না করেন, তাহলে অবস্থা হবে ফ্যাসিবাদি হাসিনার মতো। ছাত্র-জনতা যখন জেগেছে, এই চুপ্পু কেন? কোন দালালের অস্তিত্ব থাকবে না।’

মিছিলে বৈষম্যবিরোধী আন্দোলনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এসএস

Wordbridge School
Link copied!