• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

কুড়িগ্রামে এইচপিভি টিকাদান সম্পর্কে অবহিতকরণ সভা


কুড়িগ্রাম প্রতিনিধি অক্টোবর ২২, ২০২৪, ০৮:৫১ পিএম
কুড়িগ্রামে এইচপিভি টিকাদান সম্পর্কে অবহিতকরণ সভা

কুড়িগ্রাম: কুড়িগ্রামে কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি)-এর টিকাদান কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলার চল্লিশজন শিক্ষার্থী, অভিভাক ও শিক্ষকগন অংশগ্রহণ করেন।

সভায় জেলা তথ্য অফিসার শাহজাহান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উত্তম কুমার রায়। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. আ ন ম গোলাম মোহাইমেন, কুড়িগ্রাম সরকারি কলেজের সহকারী অধ্যাপক ইলিয়াস আহমেদ, ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক মারুফ রায়হান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সার্ভিল্যান্স এন্ড ইমিউনাইজেশনের মেডিকেল অফিসার ডা. আজিজুল হক তানজিল, ইউনিসেফের এসবিসি অফিসার মঞ্জুর আহমেদ, কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কুমার রঞ্জিত প্রমুখ। 

সভায় জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা গ্রহণেরর উপায় এবং এর উপকারিতা সম্পর্কে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। 

উল্লেখ্য, কুড়িগ্রামে প্রাথমিকভাবে আগামী ২৪ অক্টোবর থেকে ৫ম থেকে ৯ম শ্রেণির ছাত্রী ও ১০ থেকে ১৪ বছর বয়সী প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্যে এইচপিভি টিকা প্রদান করা হবে। 

এসএস

Wordbridge School
Link copied!