• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

পায়রায় ২ নং সতর্ক সংকেত, উত্তাল হয়ে উঠেছে সমুদ্র


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি অক্টোবর ২৩, ২০২৪, ১২:২৮ পিএম
পায়রায় ২ নং সতর্ক সংকেত, উত্তাল হয়ে উঠেছে সমুদ্র

পটুয়াখালী: পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন আন্দামানসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকালে পায়রা সমুদ্র বন্দর থেকে ৬৫৪ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছিলো। নিম্নচাপটি ঘূর্নিঝড়ে ডানায় রূপ নিয়েছে। এর প্রভাবে উপকূলীয় এলাকায় গুমট পরিবেশ বিরাজ করছে। থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে, আকাশ রয়েছে মেঘলাচ্ছন্ন। এরমধ্যে ভ্যাপসা গরমে দিশেহারা হয়ে পড়েছে সাধারণ মানুষ।

এদিকে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। মঙ্গলবাররে চেয়ে আজ পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকায় পায়রা সহ দেশের সব সমুদ্র বন্দরে দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে। সকল মাছধরা ট্রলার সমূহকে নিরাপদে থাকতে বলা হয়েছে।

মহিপুর মৎস আড়ৎ মালিক সমবায় সমিতির সভাপতি মোঃ দিদার উদ্দিন আহম্মেদ মাসুম বলেন, নদ নদী ও সাগরে ১১অক্টোবর থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু হয়েছে। বর্তমানে তা বলবৎ আছে। তাই সব ট্রলারই মহিপুর শিববাড়িয়া নদীতে আশ্রয় নেওয়া আছে।

কলাপাড়া আবহাওয়া অধিদপ্তরের ইলেকট্রনিক প্রকৌশলী ও ভারপ্রাপ্ত কর্মকর্তা এন্ড পিবিও আব্দুল জব্বার শরীফ জানান, সকাল থেকে ভারী বর্ষণ, বাতাস ও সাগর নদীর পানি বৃদ্ধি পেতে পারে। তাই সবাইকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে থাকতে বলা হয়েছে।

এসএস

Wordbridge School
Link copied!