• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

কক্সবাজারে ফ্যাসিবাদের দোসরদের জামিনের প্রতিবাদে আদালত ঘেরাও


কক্সবাজার প্রতিনিধি অক্টোবর ২৩, ২০২৪, ০৩:২৯ পিএম
কক্সবাজারে ফ্যাসিবাদের দোসরদের জামিনের প্রতিবাদে আদালত ঘেরাও

কক্সবাজার: ছাত্র জনতার পাঁচ দফা দাবি আদায়, স্বৈরাচারের দোসর ও ছাত্র হত্যাকারী সন্ত্রাসীদের আদালত থেকে জামিন দেয়ার প্রতিবাদে এবং স্বৈরাচারের তাবেদার বিচারকদের দ্রুত প্রত্যাহারের দাবিতে কক্সবাজার আদালত ঘেরাও এবং গণজমায়েত করে ছাত্র জনতা।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় কক্সবাজার আদালত চত্বরে জড়ো হয় প্রায় শতাধিক বৈষম্য বিরোধী ছাত্র আনন্দোলন কক্সবাজারের শিক্ষার্থীরা। পরে তাদের সাথে একাত্মতা পোষণ করে যোগ দেন আদালতের অনেক আইনজীবী ও সাধারণ জনতা।

এই সময় কক্সবাজার বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের অন্যতম ছাত্র প্রতিনিধি সাহিদুল ওয়াহিদ সাহেদ বলেন, জুলাই-আগস্টে আওয়ামী লীগের ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছাত্রদের উপর বিনা বিচারে গুলি করে হত্যা করে। কিন্তু দুঃখের বিষয় কতিপয় বিএনপি জামায়েতের কিছু আইনজীবী তাদের জন্য মায়াকান্না করছে। দোসরদের জামিন করিয়ে দিচ্ছে। তাই ২৪ ঘণ্টার মধ্যে যদি তাদের জামিন বাতিল না হয় কঠোর কর্মসূচি আন্দোলন করা হবে।

আরেক শিক্ষার্থী মোঃ রবিউল হোসেন বলেন, আমরা স্পষ্ট ঘোষণা দিতে চাই জুলাইয়ে যারা বিপ্লব ঘটিয়েছিল তারা এখনো ঘুমিয়ে যায়নি। আগামীতে যারা দোসরদের হয়ে ন্যাক্কারজনক কাজ করবে আমরা তাদের দরজায় তালা দিতে বাধ্য হব। এছাড়া ইতোমধ্যে যে সমস্ত সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে তাদের দ্রুততম সময়ে গ্রেপ্তার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান।

এসময় উপস্থিত সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র জনতা নেতৃবৃন্দ বলেন, একদিকে ফ্যাসিবাদের দোসর চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করছেনা পুলিশ।

অন্যদিকে ছাত্র জনতার চাপে কয়েকজনকে গ্রেপ্তার করলেও কিছু কিছু জামায়াত-বিএপির আইনজীবী ওইসব দোসরদের সাথে হাত মিলিয়ে মোটা অঙ্কের টাকায় জামিনে ওকালতী
করছেন।

পাশাপাশি ফ্যাসিবাদের দোসর বিচারকরা ঘুষ নিয়ে ওই সন্ত্রাসীদের জামিন দিয়ে ফ্যাসিবাদে শক্তি যোগাচ্ছে।

এসএস

Wordbridge School
Link copied!