• ঢাকা
  • শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

বরিশালে স্বাভাবিক হচ্ছে জনজীবন


বরিশাল প্রতিনিধি  অক্টোবর ২৫, ২০২৪, ০২:৪৮ পিএম
বরিশালে স্বাভাবিক হচ্ছে জনজীবন

বরিশাল: ঘূর্ণিঝড় ‘দানা’ সরাসরি আঘাত না করলেও বরিশাল ও এর আশেপাশের এলাকায় কয়েকদিন ধরে বিরাজমান বৈরী আবহাওয়া ও টানা বৃষ্টিপাতের ফলে জনজীবনে নেমে এসেছিল চরম দুর্ভোগ। তবে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল থেকে বরিশালে সূর্যের দেখা মেলায় জনমনে স্বস্তি ফিরেছে।

ঘূর্ণিঝড়টি উপকূলীয় অঞ্চল থেকে অনেকটা সরে যাওয়ায় আবহাওয়া পরিস্থিতির উন্নতি ঘটেছে। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বরিশালে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদীবন্দরগুলোতে সতর্ক সংকেত কমিয়ে ২ থেকে ১ নম্বরে আনা হয়েছে, যদিও পায়রা সমুদ্র বন্দরে এখনো ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে।

বরিশাল নদী বন্দরের উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক জানান, বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিল। তবে শুক্রবার সকাল ৯টা থেকে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় বিআইডব্লিউটিএ’র নির্দেশে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়েছে, যা যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কমিয়েছে।

সাধারণ মানুষের মধ্যে স্বাভাবিক জীবনের ছন্দ ফিরে আসতে শুরু করেছে। বৃষ্টির কারণে বাধাগ্রস্ত হওয়া ব্যবসা-বাণিজ্য ও দৈনন্দিন কার্যক্রম নতুন উদ্যমে শুরু হয়েছে। বরিশাল শহরের বিভিন্ন জায়গায় মানুষকে সূর্যের আলোতে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস জানান, ঘূর্ণিঝড় দানার প্রভাবে কিছু এলাকায় হালকা বৃষ্টিপাত অব্যহত থাকতে পারে, তবে বড় কোনো ঝুঁকি নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী জনগণকে সতর্ক থাকতে বলা হয়েছে, তবে বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এআর

Wordbridge School
Link copied!