• ঢাকা
  • সোমবার, ০১ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
দুদক আইনজীবী

রোববার হাজির না হলে বেনজীরকে আর সময় দেওয়া হবে না


নিজস্ব প্রতিবেদক:  জুন ২০, ২০২৪, ০১:৫৯ পিএম
রোববার হাজির না হলে বেনজীরকে আর সময় দেওয়া হবে না

সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও দুদকের প্রধান আইনজীবী খুরশীদ আলম খান। ছবি: সংগৃহীত

ঢাকা: দুর্নী‌তি দমন ক‌মিশনে (দুদক) হাজির হতে পু‌লিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আর সময় দেয়া হবে না বলে জানিয়েছেন দুদকের প্রধান আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেছেন, আগামী রোববার (২৩ জুন) দুর্নী‌তি দমন ক‌মিশনে (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য হাজির না হলে তাকে আর সময় দেওয়া হবে না। দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় দেওয়ার এখতিয়ার নেই।

বৃহস্পতিবার (২০ জুন) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এসব কথা বলেন দুদকের প্রধান আইনজীবী খুরশীদ আলম খান।

গত ৬ জুন দুদকে হাজির হতে বলা হয়েছিল বেনজীর আহমেদকে। তবে তিনি সময় চেয়ে আবেদন করায় ১৭ দিন বাড়িয়ে ২৩ জুন নির্ধারণ করে দুদক। 

এছাড়া বেনজীর আহমেদের স্ত্রী ও দুই মেয়েকে ৯ জুন হাজির হতে বলেছিল দুদক। কিন্তু তাদের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে ২৪ জুন তাদের ফের তলব করেছে সংস্থাটি। 

এর আগে বৃহস্পতিবার (১৩ জুন) দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ মিলেছে। শিগগিরই মামলা করা হবে। দুদক আইন অনুযায়ী যেগুলোকে অপরাধ ধরা হয় তার সবই করেছেন বেনজীর।

এদিকে সাবেক এই আইজিপি এই মুহূর্তে কোথায় আছেন তা জানেনা সরকার বা প্রশাসনের কেউই। গত ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানে নামে দুদক। পরে সংস্থাটির আবেদনের পরিপ্রেক্ষিতে বেনজীর আহমেদ, তার স্ত্রী ও কন্যাদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজের আদেশ দেন আদালত।

অন্যদিকে, বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তি দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন। আদেশ অনুযায়ী, সাবেক এ আইজিপির সাভারের সম্পত্তি দেখভাল করবেন সেখানকার ইউএনও এবং গোপালগঞ্জের মাছের খামার দেখভাল করবেন জেলা মৎস্য কর্মকর্তা। এ ছাড়া মাদারীপুর ও কক্সবাজারের সম্পত্তি দেখাশোনা করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।

আইএ

 

আইএ

Wordbridge School
Link copied!