• ঢাকা
  • শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

হাইকোর্টে জামিন পেলেন রাফসান


নিজস্ব প্রতিবেদক:  জুন ২৬, ২০২৪, ০৬:০৪ পিএম
হাইকোর্টে জামিন পেলেন রাফসান

ঢাকা: অননুমোদিত পানীয় বাজারজাত করার অভিযোগের মামলায় ‘রাফসান দ্য ছোট ভাই’ বলে পরিচিত কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসানকে জামিন দিয়েছেন হাইকোর্ট।  

বুধবার (২৬ জুন) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মনজুরুল হক।  

অনুমোদনহীন ‘লেমন রিচ লিচি ব্লু ইলেকট্রোলাইট ড্রিংক’ বাজারজাত করার অভিযোগের মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিশুদ্ধ খাদ্য আদালতের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলাউল আকবর গত ৪ জুন ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন।

সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক ও প্রসিকিউটিং অফিসার মোহা. কামরুল হাসানের আবেদনের ভিত্তিতে আদালত ওই পরোয়ানা জারি করেন।

কামরুল হাসানের দায়ের করা মামলায় বলা হয়, কোনো খাদ্যপণ্য উৎপাদন, বাজারজাত, বিক্রয় করতে গেলে বাংলাদেশের জাতীয় মান সংস্থা বিএসটিআই এবং ওষুধ হলে ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন নিতে হয়। এক্ষেত্রে কোনো কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে উৎপাদিত পানীয় ব্লু বাজারজাত, মোড়কজাত ও বিক্রি করায় অনিয়ম পরিলক্ষিত হয়েছে। এটি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি।

এজন্য ব্লু উৎপাদন, মোড়কজাত ও বাজারজাতকারী মেসার্স ড্রিংক ব্লু বেভারেজ এবং এটির মালিক রাফসান প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত বলে মামলায় অভিযোগ করা হয়।

আইএ

Wordbridge School
Link copied!