• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

খালেদা জিয়াকে নিয়ে সিনেমা না বানাতে লিগ্যাল নোটিশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২১, ২০২৪, ০৪:৪৬ পিএম
খালেদা জিয়াকে নিয়ে সিনেমা না বানাতে লিগ্যাল নোটিশ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ সিনেমা তৈরি থেকে বিরত থাকতে পরিচালক এমকে জামানকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

খালেদা জিয়া ও পরিবারের অনুমতি ছাড়াই এই সিনেমা নির্মাণ করা হচ্ছে দাবি করে বুধবার (২১ আগস্ট) জাতীয়তাবদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মহাসচিব, বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল নোটিশটি পাঠান।

এর আগে পরিচালক এমকে জামান জানান, চলচ্চিত্রটি নির্মাণ জন্য জিয়া পরিবারের অনুমতি নিয়েছেন তিনি। পাণ্ডুলিপির কাজ সম্পন্ন হয়েছে। এখন চলছে প্রি-প্রোডাকশনের কাজ। সেপ্টেম্বরের শেষে শুটিং শুরু হবে। 

জামান বলেন, ‘অনেক দিন ধরে আমরা চলচ্চিত্রটি নিয়ে কাজ করছিলাম। নানা তথ্য সংগ্রহ করেছি। ম্যাডামের (খালেদা জিয়া) জীবনবৃত্তান্তও বিস্তারিত জেনেছি। বাংলাদেশের সঠিক গণতন্ত্র বুঝতে ও জানতে এ চলচ্চিত্রটি মানুষকে দেখতে হবে।’

কারা কারা অভিনয় করবেন সে বিষয়ে এখনই জামান কিছু বলতে চাননি। আরো কিছু দিন অপেক্ষা করতে হবে বলে জানান। তিনি বলেন, ‘নিশ্চয়ই কাস্টিংয়ে চমক থাকবে। এত বড় একটা চলচ্চিত্র তো যাকে-তাকে নিয়ে করব না। শুটিংয়ের আগে আগে ছবির কাস্টিং জানানো হবে।’

আইএ

Wordbridge School
Link copied!