• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইনুকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন


নিজস্ব প্রতিবেদক:  আগস্ট ২৭, ২০২৪, ০৩:৩৫ পিএম
ইনুকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন

ঢাকা: রাজধানীর নিউ মার্কেট থানার একটি হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।  

মঙ্গলবার (২৭ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালতে রিমান্ড বিষয়ে শুনানি হবে।

আগের দিন রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

নিউ মার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহমুদ বলেন, আবদুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে তার ভগ্নিপতি নিহতের ঘটনায় হত্যা মামলা করেন। সেই মামলায় হাসানুল হক ইনুকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে তুলে রিমান্ডের আবেদন করা হবে।

ডিবি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পর ইনুকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ইনুর বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক মামলায় তার সংশ্লিষ্টতার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৯ জুলাই বিকেলে রাজধানীর নিউ মার্কেট থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে গুলি চালালে মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন প্রিয়াঙ্গণ শপিং সেন্টারের ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ।  

এ ঘটনায় ১৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যক্তিদের মামলায় আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে ২৯ নম্বরে রয়েছে হাসানুল হক ইনুর নাম। একই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের হেভিওয়েট নেতা ও পুলিশের সাবেক-বর্তমান শীর্ষ একাধিক কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

হাসানুল হক ইনু আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম নেতা। ২০০৮, ২০১৪, ২০১৯ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে কুষ্টিয়া-২ আসন (ভেড়ামারা-মিরপুর) থেকে সংসদ-সদস্য নির্বাচিত হন তিনি।  

ইনু ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের ৭ জানুয়ারি পর্যন্ত তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

আইএ

Wordbridge School
Link copied!