• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হত্যা মামলায় টুকু-জয়সহ পাঁচজন ৩ দিনের রিমান্ডে


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ১, ২০২৪, ১০:২৫ এএম
হত্যা মামলায় টুকু-জয়সহ পাঁচজন ৩ দিনের রিমান্ডে

ঢাকা : রাজধানীতে পৃথক দুটি হত্যা মামলায় সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ও সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়সহ পাঁচজনকে তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন।

এদিন রাজধানীর আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়সহ তিনজনকে ফের তিন দিনের রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত।

ঢাকার সিএমএম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা সকাল সাড়ে ৬টায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় তিন আসামিকে সাত দিনের রিমান্ড শেষে হাজির করে পুনরায় একই মেয়াদে রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন—সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ও মোহাম্মদ সোহাইল।

অপরদিকে, আজ আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আহমদ হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মিন্টু চন্দ্র বণিক। শুনানি শেষে বিচারক তাদের তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১৪ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকাবস্থায় ১২তম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তার করা হয়। অপরদিকে গত ২০ আগস্ট রাতে রাজধানীর গুলশান থেকে আহমদ হোসেন ও বনানী এলাকা থেকে সোহায়েলকে আটক করা হয়।

এমটিআই

Wordbridge School
Link copied!