• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ৪ দিনের রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:৪০ পিএম
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ৪ দিনের রিমান্ডে

ঢাকা: আশুলিয়া থানার এক হত্যাচেষ্টা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

শনিবার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার বিচারিক হাকিম এম সাইফুল ইসলাম।

এদিন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার এসআই আবু তাহের মিয়া। আর রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিন আবেদন করেন আইনজীবী মোরশেদ হোসেন শাহীন। শুনানির পর বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুনানিতে আইনজীবী মোরশেদ হোসেন বলেন, আমার মক্কেল সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে হলেও তার কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই। তার কোনো রাজনৈতিক পদ-পদবি বা পরিচয় নেই। এ ছাড়া তিনি অসুস্থ থাকার কারণে ঘটনার দিন ডাক্তারের পরামর্শে বাসায় ছিলেন। বাসায় বসে একজন মানুষ কী করে হত্যা চেষ্টা করতে পারে?

যদি কোনো পুলিশ তার বন্ধু হয়ে থাকে, আর সেই পুলিশ যদি কোনো ঘটনা ঘটিয়ে থাকে- তার জন্য আমার মক্কেলকে দায়ী করা যায় না। শুধু সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ছেলে হওয়ার কারণে তাকে হয়রানি করার জন্য এই মামলায় জড়ানো হয়েছে। তাকে রিমান্ডে নেওয়ার কোনো যৌক্তিকতা নেই।

শুক্রবার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় জ্যোতিকে। হত্যাচেষ্টার অভিযোগে গত ১১ সেপ্টেম্বর রবিউল সানি নামের এক ব্যক্তির মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট ৩০ জনকে আসামি করা হয়েছে, যেখানে জ্যোতি ৪ নম্বর আসামি। জ্যোতির বাবা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক সচিব ফেরদৌস জামান, সদস্য মুহাম্মদ আলমগীর, বিশ্বজিৎ চন্দ্র ও সাজ্জাদ হোসেনকে আসামি করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর দুই সন্তানের মধ‌্যে একমাত্র ছেলে জ‌্যোতি পারিবারিক ব‌্যবসা প্রতিষ্ঠান ‘সাভার রিফ্রাক্টরিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক।

এআর

Wordbridge School
Link copied!