• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা, ৩ দিনের রিমান্ডে মেনন


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০১:২৫ পিএম
মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা, ৩ দিনের রিমান্ডে মেনন

ঢাকা : মির্জা আব্বাসের উপর হামলার ঘটনায় করা শাহবাগ থানার মামলায় বিপ্লবী ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনিনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তাকে কারাগার থেকে আদালতে নিয়ে আসা হয়। মামলার তদন্ত কর্মকর্তা তার ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর ২০১৮ রমনা থানার সেগুনবাগিচা কাঁচা বাজারের সামনে বিএনপির নির্বাচনি প্রচারকালে বিএনপি নেতা মির্জা আব্বাসের উপর রাশেদ খান মেননের নির্দেশে অন্যান্য আসামিরা মোটা লাঠি, রড, দেশীয় অস্ত্র এবং ককটেল নিয়ে অতর্কিত হামলা চালায়। আসামিরা মির্জা আব্বাসকে হত্যার উদ্দেশ্যে রড দিয়ে আঘাত করে। অন্যান্য নেতাকর্মীরা মির্জা আব্বাসকে জড়িয়ে ধরে রাখলে তাদের আঘাত পিঠে লাগে।

এতে কয়েকজনের হাতের হাড় ভেঙে যায় এবং হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন শেষে অসুস্থ অবস্থায় বাসায় ফেরত আসে। এদিন আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করলে আশপাশের লোকজন প্রাণভয়ে পালিয়ে যায়।

অন্যান্য সকল আসামি লাঠি ও রড  দিয়ে মির্জা আব্বাসের সমর্থক ও কর্মীদের পিটিয়ে হত্যার চেষ্টা করে। এছাড়া রাশেদ খান মেনন ভোট চুরি মাধ্যমে সাধারণ ভোটারদের অধিকার কেড়ে নেয়। বিএনপির মনোনীত প্রার্থী মির্জা আব্বাসকে নির্বাচনি প্রচারনা করতে বাধা দেয়।

এর আগে ১২ সেপ্টেম্বর সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিভিন্ন হত্যা মামলায় রাশেদ খান মেননকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্যদিকে গত ২৭ আগস্ট রাজধানীর আদাবর থানায় করা গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় ২২ আগস্ট গ্রেফতার হন রাশেদ খান মেনন।

ওই মামলায় ২৩ আগস্ট তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে আদাবর থানায় গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় মেননকে গ্রেফতার দেখানো হয়।

এমটিআই

Wordbridge School
Link copied!