• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর


সুনামগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৩:৪২ পিএম
সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর

সুনামগঞ্জ : বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে দুপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র জামিন নামঞ্জুর করেন।

এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে হাজির হয়ে মান্নানের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন।

জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাশুক আলম বলেন, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনা মন্ত্রীর হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি ও সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় আজকে সাবেক মন্ত্রীর পক্ষের আইনজীবীরা তার জামিন চাইলে আমরা তার বিরোধিতা করেছি।

তিনি আরও বলেন, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সুনামগঞ্জের শতাধিকেরও বেশি শিক্ষার্থী আহত হয়েছে। তবে কোন উদ্দেশ্যে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে তা জানতে তাঁর রিমান্ড আবেদন করেনি। বিষয়টি সত্যি দুঃখজনক।

উল্লেখ্য,  গত (২ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই  হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন। এই মামলায় গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর)  রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে পুলিশ অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেপ্তার করে।

এমটিআই

Wordbridge School
Link copied!