• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ফের চার দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০২:১৭ পিএম
ফের চার দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন

ঢাকা: কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে তৃতীয় দফায় তাঁকে রিমান্ডে নেওয়ার অনুমতি দেওয়া হলো।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে কারাগার থেকে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তার জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ডের এ আদেশ দেন।

গত ৩ সেপ্টেম্বর রাতে মামুনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরের দিন ৪ সেপ্টেম্বর ভোর সাড়ে ৬টার দিকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে বৈষম্যবিরোধী কোটা আন্দোলন চলাকালে মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় তার আট রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরপর গত ২৪ সেপ্টেম্বর চানখারপুল এলাকায় ইসমামুল হক নামে এক কিশোরকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় তার আবারও চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এসএস

Wordbridge School
Link copied!