• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

আনিসুল হক আরেক মামলায় গ্রেপ্তার


আদালত প্রতিবেদক অক্টোবর ৩, ২০২৪, ০১:০০ পিএম
আনিসুল হক আরেক মামলায় গ্রেপ্তার

ঢাকা : সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে এবার বৈষম্যবিরোধী আন্দোলনের সময় মো. আল আমিন হোসেন আগমন চিশতীকে গুলি করে হত্যার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে আনিসুল হককে কারাগার থেকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন মহানগর হাকিম সাইফুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই মো. আহসান হাবীব গত ২৪ সেপ্টেম্বর এ মামলায় আনিসুলক হককে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছিলেন।

২৯ সেপ্টেম্বর মামলার নথিসহ আবেদনটি আদালতে উপস্থাপন করা হলে মহানগর হাকিম সাইফুল ইসলাম শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখেন।

গ্রেপ্তার দেখানোর আবেদনে বলা হয়, ৫ অগাস্ট সরকার পতনের দিন বাড্ডা এলাকায় আনন্দ মিছিলে যোগ দিয়েছিলেন আল আমিন হোসেন আগমন চিশতী। ‘আওয়ামী সমর্থিত সন্ত্রাসী বাহিনী’ সেখানে এলোপাতাড়ি গুলি চালালে আল আমিন নিহত হন।

ওই ঘটনায় গত ২১ সেপ্টেম্বর বাড্ডা থানায় হত্যা মামলা দায়ের করেন আল আমিনের মা। মামলায় আনিসুল হককে ‘পরিকল্পনাকারী ও নির্দেশদাতা’ হিসেবে ৪ নম্বর আসামি করা হয়।

সরকারপতনের আট দিনের মাথায় গত ১৩ অগাস্ট ঢাকার সদরঘাট এলাকা থেকে আনিসুল হককে গ্রেপ্তার করার কথা জানায় পুলিশ। এরপর তাকে কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!