• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সবজির বাজারে আগুন, দাম কমেছে ব্রয়লার মুরগীর 


নিজস্ব প্রতিবেদক  জুন ৭, ২০২৪, ১২:০২ পিএম
সবজির বাজারে আগুন, দাম কমেছে ব্রয়লার মুরগীর 

ঢাকা: সপ্তাহ ব্যবধানে বাজারে দাম বেড়েছে সবজি, ডিম ও সোনালী মুরগির দাম।দাম কমেছে ব্রয়লার মুরগী,রসুন,লেবু ও মরিচের। এছাড়াও বাজারে মাছের দাম গত সপ্তাহের থেকে তুলনামূলক কম। বাজারে অপরিবর্তিত আছে অন্য সব পণ্যের দাম। 

শুক্রবার (৭ জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

আকার ভেদে বাঁধাকপি ও ফুলকপি প্রতি পিছ৫০ টাকা। শসা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০টাকায়। লম্বা ও গোল বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ৮০–৯০ টাকা। করলা ৮০ টাকা, চাল কুমড়া প্রতিটি ৫০-৬০ টাকা, লাউ প্রতিটি আকারভেদে বিক্রি হচ্ছে ৫০-৬০টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৩৫–৪০ টাকা, চিচিঙ্গা ৭০, পটল ৫০, ঢেঁড়স ৫০, কচুর লতি ৭০-৮০, পেঁপে ৫০, বরবটি ৯০-১০০ টাকা কেজি। মুলা ৬০ টাকা কেজি।

বাজারে দাম কমেছে কাঁচামরিচের প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকায়।যা গত সপ্তাহে ছিল ২২০ থেকে ২৩০ টাকা। দাম কমে লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ টাকা।
এসব বাজারে দেশি মসুরের ডালের কেজি বিক্রি হচ্ছে ১৩৫টাকা। ইন্ডিয়ান মসুরের ডালের কেজি ১১০ টাকা।

খোলা চিনির দাম বেড়েছে। প্রতি কেজি ১৩০টাকা। খোলা আটার কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা। প্যাকেট আটার কেজি ১০০ টাকা।

মসলার বাজারে বেড়েছে আদার দাম। দেশি আদা ৩০০ টাকা। যা গত সপ্তাহে ছিলো ২৮০ টাকা। চায়না আদা কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৮০ টাকা। যা গত সপ্তাহে ছিলো ২৬০ টাকা। 
পেয়াজ ঝাজ বেড়ে বাড়তি দামে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা। যা গত সপ্তাহে ছিলো ৭০ থেকে ৭৫ টাকা।

দাম কমেছে রসুনের। প্রতি কেজি বিক্রি হচ্ছে ২১৫ থেকে ২২০ টাকায়।যা গত সপ্তাহে ২৩০ টাকা। বাড়তি দামে আলু কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৬০ টাকা যা গত সপ্তাহে ছিলো ৫০ থেকে ৫৫ টাকা। 

এছাড়া বাজারে দাম বেড়েছে ফার্মের মুরগির ডিমের। ডজন বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকায়। এক সপ্তাহ আগে ডজন বিক্রি হত ১৫০টাকায়। হাসের ডিম ডজন বিক্রি ২১০ টাকা। যা গতসপ্তাহে ছিলো ২০০ টাকা।

দাম কমেছে ব্রয়লার মুরগির। ব্রয়লার মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৯০থেকে ২০০ টাকা।যা সপ্তাহে ছিলো ২২০ থেকে ২৩০ টাকা। দেশি মুরগি কেজিপ্রতি ৬৭০ থেকে ৬৮০ টাকা। সোনালি মুরগির দাম বেড়ে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৩০ টাকা। যা গতসপ্তাহে ছিলো ৩১০ টাকা। লেয়ার মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৫০ টাকায়।  

মাছের বাজারে কিছুটা স্বস্তি ফিরিছে। আকারভেদে রুই মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা। গলদা বড় চিংড়ি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০০ টাকা কেজি, ছোট গলদা ৬০০ টাকা। 

টেংরা কেজিপ্রতি ৬০০ থেকে ৭০০ টাকা। তেলাপিয়া ২২০ থেকে ২৫০ টাকা কেজি।বড় ইলিশ মাছ কেজি প্রতি ১১০০ থেকে ১২০০ টাকা।

বাজারে গরুর মাংস কেজি প্রতি৭৮০ টাকায়। খাসির মাংসের কেজি বিক্রি হচ্ছে ১১০০টাকায়।

এমএস

Wordbridge School
Link copied!