• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অন্তর্বর্তীকালীন সরকার আসায় পোশাকশিল্পে ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০২৪, ১২:৩৪ পিএম
অন্তর্বর্তীকালীন সরকার আসায় পোশাকশিল্পে ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে

ঢাকা : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব নেওয়ায় পোশাকশিল্পে একটা ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে। বিশেষ করে বৈশ্বিক ক্রেতাদের মধ্যে বাংলাদেশ সম্পর্কে আস্থা তৈরি হয়েছে।

দেশে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নেতারা এ কথা বলেন।

বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলামের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধিদল বুধবার (১৪ আগস্ট) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রতিনিধিদলে ছিলেন বিজিএমইএর প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি আরশাদ জামাল, মো. নাসির উদ্দিন, মিরান আলী, আব্দুল্লাহ হিল রাকিব, রকিবুল আলম চৌধুরী, পরিচালক শহিদউল্লাহ আজিম, শোভন ইসলাম প্রমুখ।

বিজিএমইএ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, বিজিএমইএর সভাপতি খন্দকার রফিকুল ইসলাম প্রধান উপদেষ্টাকে পোশাকশিল্পের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

বিজিএমইএর প্রতিনিধিদল উদ্ভূত পরিস্থিতিতে তৈরি পোশাকশিল্পের ভাবমূর্তির যে ক্ষতি হয়েছে তা পূরণের জন্য প্রধান উপদেষ্টাকে তাঁর এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে বিশেষ করে যুক্তরাষ্ট্র ও কানাডার ক্রেতাদের উদ্দেশে বাংলাদেশ থেকে আরও বেশি পোশাক ক্রয়ের আহ্বান জানানোর অনুরোধ করেন। তাঁরা পোশাকশিল্পের বিদ্যমান সমস্যার সমাধান, বিশেষ করে ব্যবসার প্রতিবন্ধকতা অপসারণ, ব্যবসার প্রক্রিয়া সহজীকরণে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি টাস্কফোর্স গঠনের প্রস্তাব দেন।

বিজিএমইএ প্রতিনিধিদলের উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেন, দেশে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য সব সরকারি প্রতিষ্ঠানে যেসব সংস্কার করা প্রয়োজন, তার সবই বর্তমান সরকার করবে।

এমটিআই

Wordbridge School
Link copied!