• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

এবার ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব অবরুদ্ধের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৮, ২০২৪, ১১:০৫ এএম
এবার ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব অবরুদ্ধের নির্দেশ

ঢাকা : ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের বিভিন্ন মন্ত্রী ও নেতাদের ব্যাংক হিসাব অবরুদ্ধের খবরের মধ্যে এবার দলের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব অবরুদ্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে এ নির্দেশনা দিয়েছে আর্থিক খাতের গোয়েন্দা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একটি ব্যাংকের কর্মকর্তা বলেছেন, ৩০ দিনের জন্য ওবায়দুল কাদেরের সব হিসাব স্থগিত রাখার নির্দেশনার চিঠি তারা পেয়েছেন।

এ সংক্রান্ত বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, উল্লিখিত ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে সেই হিসাবের লেনদেন মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ২৩ (১) (গ) ধারার আওতায় ৩০ দিনের জন্য স্থগিত থাকবে।

এছাড়া তাদের নামে কোনো লকার সুবিধা থাকলে তার ব্যবহারও ৩০ দিনের জন্য বন্ধ থাকবে।

ছাত্র-জনতার তুমুল আন্দোলনে ৫ অগাস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান। সেই সময় থেকে সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যসহ নেতাদের প্রকাশ্যে দেখা মিলছে না।

সরকার পতনের দিন থেকে জনসম্মুখে দেখা যায়নি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও।

ক্ষমতার পালাবদলের পর এরইমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সাবেক কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্যসহ দলের নেতাদের গ্রেপ্তার করা হয়েছে।

আন্দোলনের সহিংসতার সময় ছাত্র-জনতা নিহত হওয়ার ঘটনায় শেখ হাসিনাসহ অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে, যেগুলোর কয়েকটিতে আসামি করা হয়েছে ওবায়দুল কাদেরকেও।

এমটিআই

Wordbridge School
Link copied!