• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
গভর্নর

দেউলিয়া হওয়ার পথে দেশের ১০ ব্যাংক


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৮:১৪ পিএম
দেউলিয়া হওয়ার পথে দেশের ১০ ব্যাংক

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর বলেছেন, আমরা আশা করি না কোনো ব্যাংক দেউলিয়া হোক, তবে কমপক্ষে ১০টা ব্যাংক দেউলিয়া হওয়ার মতো খারাপ অবস্থায় চলে গেছে। সরকার তাদের বাঁচানোর চেষ্টা করছে।

রোববার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গভর্নর।তবে খারাপ অবস্থায় থাকা ব্যাংকগুলোর নাম বলেননি গভর্নর।

তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে কোনো প্রতিষ্ঠানের হিসাব জব্দ করা হয়নি। সেটা এস আলমের হোক বা সালমান এফ রহমানের হোক। কোনো প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করা হয়নি। আমানতের সুরক্ষা বীমার পরিমাণ ১ লাখ থেকে বাড়িয়ে ২ লাখ টাকা করেছে বাংলাদেশ ব্যাংক।

গর্ভনর বলেন, বাংলাদেশ ব্যাংকের কাছে ২৫ হাজার কোটি টাকার ফান্ড রয়েছে। যেগুলো বিতরণ করা হচ্ছে না। ব্যাংককে লিখিত আকারে দিতে বলা হয়েছে। এসএমই খাতে এসব ফান্ড বিতরণ করা হবে। 

এদিকে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, ব্যাংক খাতে মানুষের আস্থা ফিরে এসেছে। অনেক লুটপাটকারী ধরা হয়েছে।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। 

এসময় ছাত্র-জনতার আন্দোলনে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে পাচারকৃত অর্থ উদ্ধারে টাস্কফোর্স গঠন প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে বলেও জানান তিনি। বলেন, খুব শিগগিরই অর্থ উদ্ধার প্রক্রিয়া দৃশ্যমান হবে।

আইএ

Wordbridge School
Link copied!