• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

৩৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৭:৪৬ পিএম
৩৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ৩৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেছে শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি। বুধবার (২৫ সেপ্টেম্বর) ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক প্রদান করা হয়। ৪০ জন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তির অর্থ গ্রহণ করেন। বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ৩১০ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান এ. কে. আজাদ, বিশেষ ছিলেন ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস- চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ও মহিউদ্দিন আহমেদ, পরিচালকবৃন্দ মোঃ সানাউল্লাহ সাহিদ, আক্কাচ উদ্দিন মোল্লা, খন্দকার শাকিব আহমেদ, ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, ফকির আখতারুজ্জামান, মোঃ মশিউর রহমান চমক, ফকির মাসরিকুজ্জামান, স্বতন্ত্র পরিচালক একরামুল হক ও নাসির উদ্দিন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, এস. এম. মঈনুদ্দীন চৌধুরী ও এম. আখতার হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ ইউ. আহমেদ, এম. এম. সাইফুল ইসলাম ও মোস্তফা হোসেন, ব্যাংকের কোম্পানী সচিব মোঃ আবুল বাশার এবং ব্যাংকের সিএফও মোঃ জাফর ছাদেক, এফসিএ উপস্থিত ছিলেন।

বৃত্তিপ্রাপ্ত ৩৫০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৬৫ জন ও ছাত্রী ১৮৫ জন রয়েছেন। ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ বর্তমানে দেশের বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ৩৫০ জন শিক্ষার্থীদেরকে মাসিক কিস্তি আকারে সর্বমোট এক কোটি বিরানব্বই লাখ পঞ্চাশ হাজার টাকা বৃত্তি প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান এ. কে. আজাদ বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক ২০০৬ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে আসছে। অদূর ভবিষ্যতেও মেধাবীদের সহযোগিতার ক্ষেত্রে আমাদের সাহায্যের হাত সম্প্রসারিত হবে ইনশাআল্লাহ।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের মতো মেধাবীরাই একদিন সমাজকে পরিবর্তন করবে। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান ব্যাংকের চেয়ারম্যান এ. কে. আজাদ।

ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান বলেন, দেশের অসচ্ছল পরিবারের এ সকল কৃতি ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষা গ্রহণ করে নিজেদের ভাগ্যোন্নয়নের সাথে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক ব্যবসার পাশাপাশি সমাজের সার্বিক ক্ষেত্রে সিএসআর কার্যক্রম পরিচালনা করে আসছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃক এই বৃত্তি প্রদান শুধুমাত্র মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিকভাবে সহযোগিতা নয় বরং তাদেরকে অনুপ্রেরণা, সাহস ও উৎসাহ প্রদান। বিগত বছরগুলোতে সমাজের অসচ্ছল জনগোষ্ঠীর শিক্ষার্থীরা যে কঠোর পরিশ্রম করে সফলতা অর্জন করেছে তার স্বীকৃতি হিসেবে ব্যাংকের পক্ষ থেকে মেধাবীদেরকে এই স্বীকৃতি প্রদান। আমরা চাই ভবিষ্যতে তারা দ্বিগুণ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে পড়াশুনায় গভীর মনোনিবেশ করে নিজের, পরিবারের, সমাজের ও সর্বোপরি দেশের ভাগ্য উন্নয়নে কাজ করবে। শিক্ষিত জনগোষ্ঠীই দেশের প্রধান চালিকা শক্তি। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদেরকে তিনি সার্টিফিকেট অর্জনের পাশাপাশি ভাল মানুষ হিসেবে গড়ে উঠার এবং তাদের এই মেধাকে দেশের কল্যাণে কাজে লাগানোর আহ্বান জানান।

এসএস

Wordbridge School
Link copied!