• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শেয়ারবাজারকে এগিয়ে নিতে সহযোগীতার আশ্বাস আইএফসির


নিজস্ব প্রতিবেদক:  সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৯:০৯ পিএম
শেয়ারবাজারকে এগিয়ে নিতে সহযোগীতার আশ্বাস আইএফসির

ঢাকা: পুঁজিবাজারকে আরও শক্তিশালী করে সামনে এগিয়ে নিতে সহায়তার আশ্বাস দিয়েছে বিশ্ব ব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন-আইএফসি। 

রোববার (২৯ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং আইএফসির দ্বিপাক্ষিক সভায় সহযোগীতার কথা জানায় সংস্থাটি। 

সভায় বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এবং আইএফসির ৫ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। আইএফসির প্রতিনিধি দলে ছিলেন আইএফসি দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক ইমাদ ফাখুরি, আঞ্চলিক প্রধান রিস্ক অফিসার বিবেক পাঠক, সিনিয়র কান্ট্রি অফিসার কাজি ফারহান জহির, ব্যবস্থাপক ইউলফ্রেড টামেনন এবং প্রিন্সিপাল ইনভেস্ট অফিসার এহসানুল আজিম। 

সভায় দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়াও দেশের পুঁজিবাজারের সংস্কার এবং পরিবর্তনের ক্ষেত্রসমূহ নিয়েও আলোচনা হয়। পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ও অংশগ্রহণ বৃদ্ধির পাশাপাশি টেকসই উন্নয়নের জন্য বিএসইসির কার্যক্রমের বিষয়েও সভায় আলোচনা হয়। দেশের পুঁজিবাজারকে আরো এগিয়ে নিতে আইএফসির সহযোগীতার কথা আলোচনায় গুরুত্ব পায়।

এএইচ/আইএ

Wordbridge School
Link copied!