• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বিনিয়োগকারীদের আল্টিমেটামের জেরে বিএসইসিতে নিরাপত্তা জোরদার 


নিজস্ব প্রতিবেদক:  অক্টোবর ৬, ২০২৪, ০৩:৩২ পিএম
বিনিয়োগকারীদের আল্টিমেটামের জেরে বিএসইসিতে নিরাপত্তা জোরদার 

ঢাকা: দেশের শেয়ারবাজারে টানা পতন এবং কমিশনের বিভিন্ন ভুল সিদ্ধান্তের জেরে বাংলাদেশ সিকিউরিটিজ অ‍্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের দাবিতে বিনিয়োগকারীদের বেধে দেওয়া সময়সীমা শেষ হয়েছে। তবে পদত‍্যাগ না করে বিএসইসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রোববার (০৬ অক্টোবর ) বিএসইসিতে পুলিশ, কোস্ট গার্ড ও সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

বিএসইসির সামনে দুপুরের দিকে অনেক পুলিশ সদস্যকে ভবনের নিচে অবস্থান করতে দেখা গেছে। এছাড়া বিএসইসির নিচ তলার ভিতরে কোস্ট গার্ড ও সেনা সদস্যদের দেখা গেছে।

এর আগে গত বৃহস্পতিবার শেয়ারবাজারে ধারাবাহিক দর পতনের প্রতিবাদে ২য় দিনের মতো মানববন্ধন করে বিনিয়োগকারীরা। ওইদিন বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে সাড়ে ৩টার সময় নিয়ন্ত্রক সংস্থাটির মূল ফটকে তালা লাগিয়ে দেয় ক্ষুব্ধ বিনিয়োগকারীরা। 

তবে দুপুর সাড়ে ১২ টায় বিএসইসি থেকে বাহির বা প্রবেশ বন্ধ করে রাখে বিনিয়োগকারীরা। এরপরে সন্ধ‍্যা সাড়ে ৬টায় বিএসইসি চেয়ারম্যানের পদত‍্যাগে শনিবার পর্যন্ত সময় বেধে দিয়েছিল বিনিয়োগকারীরা।

এই বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সোনালী নিউজকে বলেন, বৃহস্পতিবার কিছু বিনিয়োগকারীরা বিএসইসি ভবনের সামনে হট্টগোল করেছে। এছাড়া আজকেও তারা বিএসইসি ভবনের সামনে আসবেন বলে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে জানা গেছে। কিন্তু বিএসইসি একটি সংবেদনশীল প্রতিষ্ঠান। এ কারনে হয়তো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সরকার নিরাপত্তা জোরদার করেছে। 

তিনি বলেন, এর আগে বৃহস্পতিবারের ঘটনায় আমরা লোকাল থানায়ও একটা অভিযোগ জানিয়েছি।

আইএ

Wordbridge School
Link copied!