• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবিরের পদত্যাগ


নিজস্ব প্রতিবেদক:  অক্টোবর ২৩, ২০২৪, ০৪:২৪ পিএম
বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবিরের পদত্যাগ

ঢাকা: বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়শন (বিআইএ)’র কার্যনির্বাহী কমিটির সদস্য এবং প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেছেন শেখ কবির হোসেন। 

গত সোমবার (২১ অক্টোবর) থেকে তিনি পদত্যাগ করেছেন। তবে শেখ কবির হোসেন তার পদত্যাগ সংক্রান্ত চিঠিটি বিআইএ’র নির্বাহী কমিটিকে পাঠিয়েছেন গত ২০ আগস্ট।

পদত্যাগপত্রে শেখ কবির হোসেন উল্লেখ করেছেন, বর্তমানে আমার শারীরিক অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় আমার পক্ষে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র সভাপতির সকল কার্যক্রমে অংশগ্রহণ এবং দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না বিধায় আমি এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং চেয়ারম্যান পদ হতে আগামী ২১ অক্টোবর ২০২৪ তারিখ থেকে পদত্যাগ করলাম।

এদিকে সংগঠনের প্রেসিডেন্টের পদত্যাগের প্রেক্ষিতে আগামী সোমবার (২৮ অক্টোবর) কার্যনির্বাহী কমিটির বৈঠক আহবান করেছে বীমা মালিকদের সংগঠন বিআইএ। ওই বৈঠকে প্রেসিডেন্টের পদত্যাগ পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে চলতি বছরের ২১ আগস্ট আরেক চিঠিতে শেখ কবির হোসেন জানান, বর্তমানে স্বাস্থ্যগত কারণে তার পক্ষে বিআইএ’র সকল কর্মকান্ডে উপস্থিত হওয়া সম্ভবপর হচ্ছে না।

এমতাবস্থায় তার স্বাস্থ্যগত অবস্থা ভালো না হওয়া পর্যন্ত অনুপস্থিতকালে এসোসিয়েশনের সংঘ বিধি অনুযায়ী প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) এবং তার অনুপস্থিতিতে ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক সভাপতির কর্তব্যগুলো পালন ও সম্পাদন করবেন।

এএইচ/আইএ

Wordbridge School
Link copied!