• ঢাকা
  • সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

শেয়ারবাজার সংস্কার টাস্কফোর্সকে পরামর্শ দিতে পারবেন বিনিয়োগকারী ও স্টেকহোল্ডাররা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৮, ২০২৪, ০৬:২৯ পিএম
শেয়ারবাজার সংস্কার টাস্কফোর্সকে পরামর্শ দিতে পারবেন বিনিয়োগকারী ও স্টেকহোল্ডাররা

ঢাকা:  দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন, বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধি এবং আন্তর্জাতিক মানের সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে পাঁচ সদস্যের ‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বর্তমান চ্যালেঞ্জ মোকাবিলা করে টেকসই পুঁজিবাজার গঠনে কাজ করছে এ টাস্কফোর্স। পুঁজিবাজারের বিনিয়োগকারীসহ সব স্টেকহোল্ডারের কাছ থেকে পর্যবেক্ষণ ও পরামর্শ নেওয়ার জন্য একটি ই-মেইল আইডি খুলেছে টাস্কফোর্স। 

ওই ই-মেইলে পুঁজিবাজার সংস্কারের লক্ষ্যে যে কোনো পরামর্শ দিতে পারবেন বিনিয়োগকারীসহ সকল স্টেকহোল্ডার। এসব পর্যবেক্ষণ ও পরামর্শ যাচাই করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে টাস্কফোর্স।

সোমবার (২৮ অক্টেোবর) টাস্কফোর্সের সচিব ও বিএসইসির পরিচালক এ এস এম মাহমুদুল হাসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্স’ প্রতিষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক মান অনুযায়ী পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে পলিসি বা নীতি প্রণয়নের জন্য। স্টেকহোল্ডারদের অংশগ্রহণ নিশ্চিত করে বাজারের গতি ও প্রকৃতির একটি বাস্তবসম্মত মূল্যায়ন প্রদানের জন্য টাস্কফোর্স পুঁজিবাজার বিনিয়োগকারীসহ সব স্টেকহোল্ডারের কাছ থেকে পর্যবেক্ষণ এবং পরামর্শ গ্রহণের জন্য একটি ইমেইল আইডি খুলেছে। ই-মেইল আইডি হলো: [email protected]

এআর

Wordbridge School
Link copied!