• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ঢাবিতে উত্তেজনা, কোটা আন্দোলনকারী-ছাত্রলীগ পাল্টাপাল্টি স্লোগান


নিজস্ব প্রতিবেদক জুলাই ১১, ২০২৪, ০৪:৪৭ পিএম
ঢাবিতে উত্তেজনা, কোটা আন্দোলনকারী-ছাত্রলীগ পাল্টাপাল্টি স্লোগান

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের একপাশে (মধুর ক্যান্টিনে) অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্যপাশে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ নিয়ে ক্যাম্পাসজুড়ে বিরাজ করছে চরম উত্তেজনা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৩টার কিছুক্ষণ পর থেকেই এমন পরিস্থিতি লক্ষ্য করা গেছে। উভয় পক্ষই বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিন দুপুর আড়াইটায় ছাত্রলীগের মিছিল করার কথা থাকলেও ৪টার পরও এখনো শুরু হয়নি মিছিল। আন্দোলনকারী শিক্ষার্থীদেরও কর্মসূচি পালনের কথা ছিল বিকেল সাড়ে ৩টায়। কিন্তু তারাও এখনো কর্মসূচি (বাংলা ব্লকেড) শুরু করেননি।

ক্যাম্পাসের বিভিন্ন হল ও বিভাগের মিছিল নিয়ে শিক্ষার্থীরা জড়ো হচ্ছেন কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে। একই সঙ্গে হলগুলো ও ঢাকা মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন মধুর ক্যান্টিনে।

এদিকে শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ার কথা ছিল শিক্ষার্থীদের। তবে বিকেল চারটার দিকেও কাউকে সেখানে দেখা যায়নি। অন্যদিকে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে পুলিশ। শাহবাগ মোড়ে সাঁজোয়া যান নিয়ে শক্ত অবস্থান নিয়েছে তারা।

শাহবাগ মোড়ে গিয়ে দেখা যায়, গুটি গুটি বৃষ্টি পড়ছে, যান চলাচল স্বাভাবিক আছে। তবে রাস্তায় গণপরিবহন বা ব্যক্তিগত গাড়ির সংখ্যা খুবই কম। গাড়ির চাপ নেই বললেই চলে।

আইএ

Wordbridge School
Link copied!