• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

বাকৃবির নতুন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হেলাল উদ্দীন


বাকৃবি প্রতিবেদক আগস্ট ২২, ২০২৪, ০২:২৬ পিএম
বাকৃবির নতুন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হেলাল উদ্দীন

বাকৃবি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পেয়েছেন কৃষিবিদ ড. মো. হেলাল উদ্দীন।

বুধবার (২১ আগষ্ট) অপরাহ্নে সংস্থাপন শাখার এডিশনাল রেজিস্ট্রার ড. মো. হেলাল উদ্দীনকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব প্রদান করা হয়। তিনি পদত্যাগকৃত রেজিস্ট্রার মো. অলিউল্লাহ এর স্থলাভিষিক্ত হলেন।

কৃষিবিদ ড. মো. হেলাল উদ্দীন ১৯৬৮ সালে ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে কৃষি বিশ্ববিদ্যালয় হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৮৬ সালে নাসিরাবাদ কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ থেকে ১৯৯১ সালে স্নাতক এবং কৃষিতত্ত্ব বিভাগ থেকে ২০০৩ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি পরিবেশ বিজ্ঞান বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ড. হেলাল ১৯৯০-৯১ সময়কালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (বাকসু) বার্ষিকী সম্পাদক হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) এর কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও নিয়োজিত আছেন।

ড. হেলাল সহকারী রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন ২০০৩ সালে। এরপর তিনি পর্যায়ক্রমে ডেপুটি রেজিস্ট্রার, এডিশনাল রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এমটিআই

Wordbridge School
Link copied!